মেডিকেল অফিসার ডা.  নয়ন নাথ কি অনুপস্থিত নাকি নিখোঁজ: ছুটে এলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব

Halth Later copy

কাউখালী প্রতিনিধি:

গত দেড় বছর যাবৎ কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নয়ন নাথের কোন খোঁজ মিলছেনা। এ হাসপাতালে যোগদানের পর ১৬ দিন কর্মস্থলে উপস্থিত থাকলেও এর পর থেকে উধাও হয়ে যান তিনি। কর্মস্থলে উপস্থিত হওয়ার জন্য গত দেড় বছরে সিভিল সার্জন অফিস রাঙামাটি কার্যালয় থেকে অসংখ্য চিঠি ইস্যু করা হলেও কোন উত্তর মেলেনি এ ডাক্তারের কাছ থেকে। এমনকি মুঠোফোনে শত চেষ্টা করেও তার সাথে আর যোগাযোগ করা সম্ভব হয়নি। ডাক্তার নয়ন কি ইচ্ছাকৃত অনুপস্থিত না নিখোঁজ তাও বলতে পারেননি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ কামরুল ইসলাম। তবে ইচ্ছাকৃত অনুপস্থিতির দায়ে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করেছে স্বাস্থ্য বিভাগ।

জানা যায়, বার বার চেষ্টা করেও অভিযুক্ত ডাক্তারকে কর্মস্থলে হাজির করতে না পারায় গত ১৩ আগস্ট কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে আসেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের উপ-সচিব মো. এনামুল হক। তিনি অনুপস্থিত ডাক্তার নয়ন নাথের বিরুদ্ধে মামলার আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলার কিছমত জাফরাবাদ গ্রামের সন্তোষ নাথের ছেলে ডাক্তার নয়ন নাথ, কোড নং- (১২৯৭৯০), গত ২০১৪ সালের ৭ আগস্ট রাঙামাটির কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার হিসেবে যোগদান করেন। ১৬ দিন কর্মস্থলে উপস্থিত থাকার পর ২৩ আগস্ট থেকে তিনি আর হাসপাতলে আসেননি। এমনকি ২৩ আগস্ট থেকে ১৬ আগস্ট পর্যন্ত তিনি বেতন ভাতা উত্তোলন করতেও আসেননি। এর পর থেকে কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্স ও সিভিল সার্জন রাঙামাটি কার্যালয় থেকে ৫ থেকে ৬ বার লিখিতভাবে কর্মস্থলে যোগদানের জন্য বলা হলেও কোন ছিঠিরই তিনি উত্তর দেননি। এমনকি মোবাইল যোগাযোগও বার বার ব্যর্থ হয়েছে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ কামরুল ইসলাম। এতেই সাধারণ মানুষের মাঝে প্রশ্ন দেখা দিয়েছে ডা. নয়ন নাথ কি অনুপস্থিত না আসলেই নিখোঁজ?

সিভিল সার্জন রাঙামাটি কার্যালয়ের স্মারক নং- সিএস/রাঙা/২০১৬/২(৪), মূলে ও সূত্র (১) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্মারক নং- ৪৫.১৫০.০২৭.০১.০০.০৪১.২০১৬,৪৫৯, তারিখ- ১৩/০৬/২০১৬ইং ও সূত্র (২) স্বাস্থ্য অধিদপ্তরের স্মারক নং- ৮৩১০, তারিখ- ০১/০৭/২০১৬ইং মূলে জানাযায়, অনুপস্থিত ডাক্তারকে কর্মস্থলে হাজির করতে অসংখ্য চিঠি ইস্যু করা হয়। কিন্তু ঐ ডাক্তারের পক্ষ থেকে উত্তর না পাওয়ায় এবং ইচ্ছাকৃত কর্মস্থলে অনুপস্থিত থাকায় তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করে স্বাস্থ্য বিভাগ। ১নং স্মারক মূলে রাঙামাটির সিভিল সার্জন ডা. স্নেহ কান্তি চাকমা ও ২নং স্মারক মূলে সিভিল সার্জন রাঙামাটি কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. বিনোদ শেখর চাকমাকে মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হয়।

সর্বশেষ গত ১ আগস্ট রাঙামাটির সিভিল সার্জন স্বাক্ষরিত ডা. নয়ন নাথকে ইস্যুকৃত চিঠিতে ১১ আগস্ট সকাল ১১ টায় কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তদন্তকার্য শেষ না হওয়া পর্যন্ত তার বিরুদ্ধে রজুকৃত বিভাগীয় মামলার তদন্ত কাজে উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়। কিন্তু নির্ধারিত তারিখেও উল্লেখিত ডাক্তার কর্মস্থলে উপস্থিত হননি। সিভিল সার্জন ও কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অসংখ্যবার তার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও ডাক্তার নয়ন বা তার পক্ষে কেউ ফোন রিসিভ করছেন না। তাহলে কি ডাক্তার নয়ন নাথ সত্যিই নিখোঁজ?

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন