Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

‘মুহাম্মদ (স)’ ছায়াছবির অফিসিয়াল ট্রেলার প্রকাশ

amardesh5
নিউজ ডেস্ক:

ইরানের চিত্রনির্মাতা মাজিদ মাজিদি পরিচালিত বিশ্বনবীর মহাজীবন আলেখ্যভিত্তিক ছায়াছবি ‘মুহাম্মদ রাসুলুল্লাহ (স)’-এর অফিসিয়াল ট্রাইলার প্রকাশ করা হয়েছে। মুহাম্মদমুভি ডটকম ওয়েবসাইটে ৪টি ট্রাইলার আপলোড করা হয়েছে। ইংরেজি, ফার্সি ও আরবী ভাষায় ওয়েবসাইটটিতে চলচ্চিত্রটির বেশকিছু স্থিরচিত্রও দেয়া হয়েছে।

আগামী ২৬ আগস্ট ইমাম রেজা (র)-এর জন্মদিনে সমগ্র ইরানে মুক্তিটি পাবে। কানাডার মন্ট্রিলে অনুষ্ঠেয় ৩৯তম বিশ্ব চলচ্চিত্র উৎসবে ছবিটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে ২৭ আগস্ট। ফার্সি ভাষায় নির্মিত ছায়াছবিটি আরবি ও ইংরেজি ভাষায় ডাবিং করা হয়েছে।

ছবিটির পরিচালক মাজিদ মাজিদি তেহরানে এক সংবাদ সম্মেলনে বলেছেন, ইসলামের সঠিক ভাবমর্যাদা বিশ্বে তুলে ধরার লক্ষ্যেই তৈরি করা হয়েছে ছায়াছবি ‘মুহাম্মদ (স)’। ইসলাম নিয়ে বিশ্বজুড়ে সচেতনতা সৃষ্টি করাও ছবিটির উদ্দেশ্য বলে তিনি জানান।

মহানবী (স) কে নিয়ে নির্মিত ট্রিলজি বা তিনখন্ডে ছায়াছবির এই প্রথম খন্ডে তাঁর মক্কার জীবনআলেখ্য তুলে ধরা হয়েছে। ১৭১ মিনিটের এ ছায়াছবি নির্মাণে পাঁচ বছর সময় লেগেছে। ইরানের সবচেয়ে ব্যয়বহুল এ ছবি নির্মাণে ৫৫ কোটি ডলার ব্যয় হয়েছে। মোহাম্মদ মাহদি হায়দারিয়ান প্রযোজিত এ ছবির চিত্র ধারণ করা হয়েছে ইরান এবং দক্ষিণ আফ্রিকার শহর বেলা-বেলা’তে।

ছবিটি নির্মাণে কাজ করেছেন ইতালির তিনবারের অস্কারজয়ী সিনেমাটোগ্রাফার ভিত্তোরিও স্তোরারো, ইতালির ফিল্ম এডিটর রোবাতো পেরপিগানি, মার্কিন স্পেশাল এফেক্ট শিল্পী স্কট ই অ্যান্ডারসন, ইতালির মেকআপ আর্টিস্ট গিয়ানেত্তো ডি রোসি এবং ভারতীয় প্রখ্যাত সুরকার আল্লা রাখা রহমান (এ আর রহমান)।

মাজিদি একাধারে চলচ্চিত্র নির্মাতা, প্রযোজক ও চিত্র-নাট্য লেখক। ‘বাচ্চেহয়ে অসেমন বা বেহেশতের শিশু’, ‘ রাং-এ বেহেশত বা বেহেশতের রং’ এবং দ্য কালার অব প্যারাডাইজ তার নির্মিত তিনটি বিশ্ব-নন্দিত ছায়াছবি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন