মুক্তিযোদ্ধা-আ’লীগকে মুখোমুখি দাঁড় করিয়ে ফায়দা হাসিলের চেষ্টা করছে একটি মহল

06-11-2016_khagrachari-al-news-pic-1

নিজস্ব প্রতিবেদক :

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মুক্তিযোদ্ধা-আওয়ামী লীগকে মুখোমুখি দাঁড় করিয়ে একটি মহল রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ নেতারা। রবিবার মাটিরাঙ্গা উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবকলীগ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের বিনিময়ে আজকের বাংলাদেশ। মুক্তিযোদ্ধাদের প্রতি স্যালুট জানিয়ে তারা প্রশ্ন রেখে বলেন, মুক্তিযোদ্ধা সন্তানরা দেশের আইনের উর্ধ্বে ? যে অপরাধ করবে তার পরিচয় শুধুই অপরাধী উল্লেখ করে বক্তারা বলেন, অপরাধীর কোন রাজনৈতিক বা অন্য কোন পরিচয় নেই। তারা মুক্তিযোদ্ধাদের অন্যের দ্বারা প্রভাবিত বা ব্যবহার না হওয়ারও আহ্বান জানান।

আওয়ামী লীগের বিরুদ্ধে সব ষড়যন্ত্র পতিহত করার ঘোষনা দিয়ে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক বলেন, কতিপয় জনবিচ্ছিন্ন ব্যাক্তি মুক্তিযোদ্ধাদের ব্যবহার করে পরিকল্পিতভাবে আওয়মী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তিনি কয়েকজন আওয়ামী লীগ নেতার নামোল্লেখ করে বলেন, আওয়ামী লীগ থেকে পদ হারিয়ে তারা এখন বেসামাল হয়ে গেছে। দলীয় নেতাকর্মীদের বিভ্রান্ত করার চেষ্ঠা করছে তারা। তিনি কাউন্সিলর মো: এমরান হোসেনের বাড়িতে চুরির ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবী জানিয়ে আরও বলেন, অপরাধীদের কোন ভাবেই প্রশ্রয় দেয়া হবেনা।

মাটিরাঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর ও মাটিরাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো: এমরান হোসেন কর্তৃক তার বাড়িতে চুরির অভিযোগে মুক্তিযোদ্ধা পরিবার ও তার সন্তানকে জড়ানোর প্রতিবাদে মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ড আয়োজিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে করে। এতে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়রকে কটুক্তি করে মিছিল ও সমাবেশে বক্তব্য প্রদানের প্রতিবাদে সমাবেশে তিনি এ কথা বলেন।

মাটিরাঙ্গা পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো: বাবুল হোসেন এর সভাপতিত্বে মাটিরাঙ্গা চত্বরে অনুষ্ঠিত সমাবেশে ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো; শহীদুল ইসলাম সোহাগ, মাটিরাঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর ও মাটিরাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো: এমরান হোসেন, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও প্যানেল মেয়র মো: আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মো: দেলোয়ার হোসেন ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা প্রমূখ বক্তব্য রাখেন।

এর আগে দলীয় কার্যালয় থেকে এক বিক্ষোভ মিছিল শুরু হয়ে মাটিরাঙ্গা পৌর শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে মাটিরাঙ্গা চত্বরে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিল  ও প্রতিবাদ সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো: হারুনুর রশিদ ফরাজি, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ও পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী,  পৌর কাউন্সিলর মো: আবুল হাশেম ভূইয়া, পৌর কাউন্সিলর মো: আলী মিয়া, মাটিরাঙ্গা পৌর যুবলীগের সাধারন সম্পাদক মো: আলাউদ্দিন ও পৌর ছাত্রলীগের সভাপতি মো: সাইফুল ইসলামসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত শুক্রবার (৪ অক্টোবর) রাতে মাটিরাঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর মো: এমরান হোসেনের বাড়ি থেকে নগদ ৭৫  হাজার টাকা, এক ভরি ১০ আনা স্বর্ণ ও তার ব্যাবহৃত মোটরসাইকেলটি চুরি হওয়ার ঘটনায় তিনি মুক্তিযোদ্ধা সন্তান মো: শফিকুল ইসলাম মিলনসহ দুই জনের নামোল্লেখ করে অজ্ঞাতনামা ৭-৮জনের বিরুদ্ধে মাটিরাঙ্গা থানায় একটি লিখিত অভিযোগ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন