মানিকছড়ি থানার ওসি`কে স্ট্যান্ড রিলিজ

মানিকছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো. মাইনুদ্দিন খানকে বান্দরবান জেলায় স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

২২ জানুয়ারি(সোমবার) বিকেলে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসএম মনিরুজ্জামান এর আদেশে তাকে বদলি করা হয়। মানিকছড়ি থানার পরিদর্শক (তদন্ত)তালাত মাহমুদকে দায়িত্ব দেয়া হয়েছে।

জানাযায়, মানিকছড়ি উপজেলায় জনপ্রশাসন ও পুলিশ প্রশাসনের তিন শীর্ষ কর্মকর্তার মাঝে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চরমাকার ধারন করে। একের পর এক ঘটনা ঘটতে থাকে। অবনতি হয় আইন-শৃঙ্খলা পরিস্থিতির।

সূত্রে জানা যায়, গত বছরের ১৯ নভেম্বর খাগড়াছড়ি জেলার মানিকছড়ি ও চট্রগ্রাম জেলার ফটিকছড়ি সীমান্তবর্তী নয়াবাজার এলাকায় ফরেনার্স চেকপোস্ট এর উদ্বোধন করা হয়। ফরেনার্স চেকপোস্ট এর একটি অংশে পুলিশ থাকবে এবং অন্য আরেকটি অংশে প্রশাসনের লোক থাকার কথা। কিন্তু কিছুদিন যাবার পর মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ মো. মাইনুদ্দিন খান প্রশাসনের লোকজন থাকার অংশের চাবি চাইলে দিতে অস্বীকৃতি জানান মানিকছড়ির ইউএনও আহসান উদ্দিন মুরাদ। বিরোধ সৃষ্ট এখান থেকেই।

এর পর ১৬ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানেও উপজেলা নির্বাহী অফিসারকে বক্তব্য না দিতে দিয়ে মাইক সরিয়ে দেন মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ মাইনুদ্দিন খান। এ ঘটনার পর উপজেলা নির্বাহী অফিসার আহসান উদ্দিন মুরাদ বিষয়টি জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারকে অবগত করেন।

গত ১০ জানুয়ারি রাতে ওসি মাইনুদ্দিন খানের হাতে মানিকছড়ি সার্কেলের সহকারী পুলিশ সুপার তৌফিকুল ইসলাম নাজেহাল হওয়ার অভিযোগ উঠেছে। এ বিষয়টিও এখন মানিকছড়ি উপজেলার সবচেয়ে আলোচিত ঘটনা।

গত শনিবার(২০জানুয়ারি) মানিকছড়ি রানী নীহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা রাস্তায় বিক্ষোভ করে। তারা প্রধান শিক্ষক তোফাজ্জল আহম্মদকে ইউএনও লাঞ্চিত করার অভিযোগে ৪৮ঘন্টার মধ্যে উপজেলা নির্বাহী অফিসার আহসান উদ্দিন মুরাদের অপসারণ দাবি করে।

অভিযোগ ওঠে এ ঘটনার পিছনেও রয়েছে ওসি মাইনুদ্দিনের হাত। নানাভাবে একটি গ্রুপকে সংঘবদ্ধ করে ছাত্রছাত্রীদের নিয়ে ইউএনও’র বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করানো হয়েছে। তাছাড়া ওসি মাইনুদ্দিন খানের সাথে সহকারী পুলিশ সুপারের বিরোধের বিষয়টিও স্পষ্ট হয়ে ওঠে। শুরু হয় তদন্ত।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন