মানিকছড়ি ও ফটিকছড়ি উপজেলার ২ ইউপিতে নির্বাচন স্থগিত

ইউনিয়ন পরিষদ নির্বাচন

মানিকছড়ি প্রতিনিধি:

আগামী ২৩ এপ্রিল ৩য় ধাপের নির্বাচনের ঠিক আগ মূহুর্তে সীমানা বিরোধ ও ভোটার জটিলতার কারণে জনপ্রতিনিধিদের আবেদনের প্রেক্ষিতে মানিকছড়ি ও ফটিকছড়ির দুই ইউপি`র নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত করেছে হাইর্কোটের দু`টি বেঞ্চ।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, খাগড়াছড়ি জেলার সীমান্তবর্তী উপজেলা মানিকছড়ির ৩নং যোগ্যাছোলা ও ও চট্টগ্রাম জেলার ফটিকছড়ির ৪ নং ভুজপুর ইউনিয়নের সীমানা বিরোধ ও ভোটার জটিলতার কারণে ওই ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করেছে।

যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ`লীগ সভাপতি মো. জয়নাল আবেদীনের রীট পিটিশন নং ৪৬৫০/২০১৬-এর প্রেক্ষিত বিচারক মো. মোয়াজ্জেম হোসেন ও মো. বদরুজ্জামানের বেঞ্চ গত ১৩ এপ্রিল ৩ মাসের জন্য নির্বাচন বন্ধ রাখার নির্দেশ দেন।

অন্যদিকে ভুজপুর ইউপি‘র ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আবদুল হামিদের রীট পিটিশন নং ৫০০৯/২০১৬ এর প্রেক্ষিত বিচারক নাঈমা হায়দার ও রাজিব আল-জলিলের বেঞ্চ গত ১৯এপ্রিল ৩ মাসের জন্য নির্বাচন বন্ধ রাখার নির্দেশ দেন। এ্যাডভোকেট মো. ফারুক হোসেন বাদি পক্ষে মামলা দু‘টি পরিচালনা করেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার যুথিকা সরকার বলেন, নির্বাচন স্থগিতের বিষয়ে বৃহস্পতিবার বিকাল ৫ টা পর্যন্ত উর্ধ্বতন কর্তৃপক্ষ থেকে লিখিত কোন নির্দেশনা পাওয়া যায়নি বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন