Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মানিকছড়ির সেই যুবলীগ নেতার প্লট বাণিজ্যের খবরে এলাকায় তোলপাড়

ফলোআপ

মানিকছড়ি প্রতিনিধি:

মানিকছড়ির হাতিমুড়ায় সড়ক ও জনপথ বিভাগের ভূমিতে প্রভাব খাটিয়ে যুবলীগ নেতার বাণিজ্যের খবর প্রথমে প্রকাশ হয় পার্বত্য নিউজে। বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয় বিভিন্ন মহলে। মঙ্গলবার সকালে সরজমিনে আসেন সড়ক ও জনপথ বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা। বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখছে প্রশাসন। এদিকে প্রশাসনের তৎপরতা টের পেয়ে দখরকৃত ভূমি নিজেদের নিয়ন্ত্রণে রাখতে জোর লবিং শুরু করেছে যুবলীগ নেতা মো. জাহিদুল ইসলামসহ সংঘবদ্ধ চক্রটি।

খোঁজ নিয়ে জানা গেছে, মানিকছড়ি রামগড় উপজেলার সীমান্তবর্তী হাতিমুড়া বাজারটির মধ্যদিয়ে অতিবাহিত হয়েছে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক। আর এ সড়কের দু’পাশে থাকা খাস জায়গায় সম্প্রতি প্রভাব বিস্তার করে প্লট বাণিজ্য করছে স্থানীয় আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. জাহিদুল ইসলামসহ বাজার কমিটির হর্তাকর্তারা।

তারা একে একে সড়ক ও জনপথের খালি জায়গায় প্লট তৈরি করে বিক্রি করে দেয় ৯টি প্লট। গড়ে দেড় থেকে দু’লক্ষ টাকা হারে এ প্লট বিক্রি করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় সংঘবদ্ধ চক্রটি। এতে করে সড়ক ও জনপথের কোটি টাকার সম্পত্তি বেহাতসহ বাজারের বৈধ প্লট ব্যবসায়ীদের দোকান-পাটগুলো আড়াঁলে পড়ে যায়। ফলে এ নিয়ে শুরু হয় চাপা ক্ষোভ।

কিন্তু অবৈধ প্লট বিক্রির নেতৃত্বে থাকা ব্যক্তিরা সরকার দলীয় নেতা হওয়ার কারণে ক্ষুদ্র ব্যবসায়ীরা ভয়ে প্রতিবাদ করার সাহস পাচ্ছিল না। গত সোমবার এ নিয়ে বিস্তারিত ভাবে সচিত্র সংবাদ প্রকাশ হয় পার্বত্য নিউজে। মূহূর্ত্বের মধ্যে এ খবরটি নজর পড়ে প্রশাসনের। এক পর্যায়ে খবরটি জেনে যায় রাঘব-বোয়ালরা। ফলে রাঘব-বোয়ালরা প্রশাসনের তৎপরতা ঠেকাতে জেলার শীর্ষ জনপ্রতিনিধিদের শরণাপন্ন হয়ে প্লটগুলোর দখল ধরে রাখতে মরিয়া হয়ে উঠে চক্রটি।

এ প্রসঙ্গে জানতে চাইলে সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. মাসুদ জানান, সড়ক ও জনপথের ভূমি দখল করে প্লটবাণিজ্যের খবর পেয়ে সরজমিনে তদন্ত করা হয়েছে। নির্মিত প্লটের জায়গাটুকু সড়ক ও জনপথের সম্পত্তি। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থাসহ জায়গা পূণরুদ্ধারের ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন