Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মানিকছড়িতে সর্বস্তরের বাঙালীদের অংশগ্রহণে মধ্যে হরতাল পালিত

FB_IMG_1470921994886 copy

মানিকছড়ি প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধন-২০১৬ আইন বাতিলের দাবিতে মানিকছড়িতে পার্বত্য বাঙালীদের ৫টি সংগঠনের ডাকে হরতাল কর্মসূচি পালিত হয়েছে। বৃষ্টিকে উপেক্ষা করে ১০ আগস্ট বুধবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আহুত হরতাল কর্মসূচিকে সফল করতে পার্বত্য বাঙালীদের ৫ সংগঠনসহ সর্বস্তরের বাঙালীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের মধ্যে দিয়ে হরতাল পালিত হয়।

হরতালের পক্ষে বাঙালীদের ব্যপক তৎপরতা লক্ষ্য করা গেছে। হরতাল কর্মসূচি সফল করতে মানিকছড়ির প্রধান সড়কসহ বাটনাতলী রাস্তার মোড়, তিনটহরী বাজার, মহামুনি বাস স্টেশন, গচ্ছাবিল ও গবামারা এলাকার মোড়েও অবস্থান নেয় বাঙালীরা।

হরতালের বিষয়ে মাটিরাঙ্গা উপজেলা পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ নেতা মো. মোক্তাদির হোসেন হরতালে দোকানপাট বন্ধ রাখায় ব্যবসায়ীদের প্রতি কৃজ্ঞতা প্রকাশ করে বলেন, মন্ত্রিসভায় পাস হওয়া পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধনী আইন বাতিল করতে হবে অন্যথায় সংশোধনী আইন-২০১৬ এর কারণে পার্বত্যাঞ্চলে বাঙালীরা ভূমির অধিকার হারাবে। ভূমিকে কেন্দ্র করে পার্বত্যাঞ্চলের বসবাসরতদের মধ্যে রক্তপাত ও সংঘর্ষ বৃদ্ধি পাবে।

সকাল থেকে কোন ধরণের যানবাহন চলাচল করতে দেখা যায় নাই। মানিকছড়ি থানা কর্মকর্তা আবদুর রকিব জানান কোথাও কোন ধরণের অপ্রীতিকর ঘটনার ঘটে নাই, শান্তিপূর্ণ ভাবে হরতাল পালিত হয়েছে।

উল্লেখ্য, গত ১ আগস্ট ঢাকায় পার্বত্য ভূমি বিরোধ নিস্পত্তি কমিশন আইন সংশোধনের বিষয়ে মন্ত্রী সভায় অনুমোদন দেয়ার পর ৮ আগস্ট আইন আকারে অধ্যাদেশ জারী করা হয়। এ আইন বাতিলের দাবিতে পার্বত্য চট্টগ্রামের ৫টি বাঙালী সংগঠন পার্বত্য সমঅধিকার আন্দোলন, পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য গণ পরিষদ, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ দু’দিন ধরে পার্বত্য জেলা রাঙামাটি ও খাগড়াছড়ি সকাল সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন