মানিকছড়িতে যুবলীগ নেতার কাছে চিকিৎসক লঞ্ছিত

S3

মানিকছড়ির প্রতিনিধি:

মানিকছড়ির রাজ বাজারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যুবলীগ নেতা এক চিকিৎসককে লঞ্ছিত করেছে। এর প্রতিবাদে সোমবার বিকালে মানিকছড়ি বাজার ব্যবসায়ীরা দোকান-পাট বন্ধ করে বিক্ষোভ মিছিল করে। পৌনে এক ঘন্টা পর প্রশাসন ও রাজনৈতিক নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

ব্যবসায়ী সূত্রে জানা গেছে, সোমবার বিকাল ৫টায় যুবলীগ নেতা মো. কামাল হোসেন বাজার ব্যবসায়ী এবং চিকিৎসক নারায়ণ চন্দ্র নাথের দোকানের সামনে মোটরসাইকেল রেখে মাছ বাজারে যায়। এ সময় একটি সিএনসি অটোরিক্সার ধাক্কায় মোটরসাইকেলটি পড়ে লুকিং গ্লাস ভেঙ্গে যায়। পরে সিএনসি অটোরিক্সার চালক গাড়িটি তুলে রেখে চলে যায়। যুবলীগ নেতা কামাল এসে গাড়ির গ্লাস ভাঙ্গা দেখে ওই চিকিৎসকের ওপর চড়াও হয় এবং মারধর করতে উদ্ধত হয়।

পরে পাশের ব্যবসায়ী এগিয়ে এসে যুবলীগ নেতাকে শান্ত করেন। কিন্তু তাতেও ওই নেতা সন্তুষ্ট না হয়ে যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. ফতেহ-লোহানী লিটনকে খবর দিলে দ্রুত লিটন ছুঁটে আসেন এবং চিকিৎসক নারায়ন চন্দ্র নাথ ও বাজার সেক্রেটারী মো. নুরুল ইসলামকে আবারও লঞ্ছিত করে।

এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিক মানিকছড়ি বাজার ব্যবসায়ীরা দোকান-পাট বন্ধ করে মিছিল নিয়ে থানায় দিকে যায়। এতে শত শত ব্যবসায়ীরা যোগ দিলে মিছিলটি বিক্ষোভে রুপনেয়।

পরে থানার ওসি মো. শফিকুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) মো. দিদারুল আলম, আ’লীগের সভাপতি মো. জয়নাল আবেদীন, সেক্রেটারী মো. মাঈন উদ্দীসসহ সেনাবাহিনী এসে ব্যবসায়ীদের সাথে কথা বলেন এবং এ ঘটনার সুষ্ঠু বিচার হবে মর্মে আশ্বাস দিলে সন্ধা পৌনে ৬টা নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হয়।

এদিকে বাজার ব্যবসায়ী ও গ্রাম্য ডাক্তার কল্যাণ সমিতির উপদেষ্টা ডাক্তার নারায়ণ চন্দ্রকে লঞ্ছিতের ঘটনার নিন্দা জানিয়েছে গ্রাম্য ডাক্তার কল্যাণ সমিতির সভাপতি ডাক্তার অমর কান্তি দত্ত ও সাধারণ সম্পাদক ডাক্তার মো. রমজান আলী। তারা আগামী ২৪ ঘন্টার মধ্যে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে জানান ।

থানার ওসি মো. শফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ব্যবসায়ীদের পক্ষ থেকে লিখিত অভিযোগ এলে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন