মানিকছড়িতে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির বার্ষিক মূল্যায়ন কর্মশালা

Untitled-3 copy

মানিকছড়ি প্রতিনিধি:

দেশব্যাপী আড়াইশত মাধ্যমিক স্কুল-মাদ্রাসায় পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির বার্ষিক মূল্যায়ন কর্মশালা সোমবার মানিকছড়িতে অনুষ্ঠিত হয়েছে।

বিশ্বসাহিত্য কেন্দ্রের কো-অর্ডিনেটর মো. রিপন আহসান’র সঞ্চলনায় অনুষ্ঠিত বার্ষিক কর্মসূচির মূল্যায়ন সভায় সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. নূর ইসলাম এবং প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা।

বিশেষ অতিথি ছিলেন, সেকায়েপ’র সহকারী পরিচালক ফারজানা আবেদীন খানম, লক্ষ্মীছড়ি মাধ্যমিক শিক্ষা অফিসার সারওয়ার ইউছুফ জামান, একাডেমিক সুপারভাইজার নিশিপ্রু মারমা, বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো. শহিদুল ইসলাম, ফিল্ড অফিসার মো.শারফুল ইসলাম প্রমুখ।

কর্মশালায় দুই উপজেলার ১৫টি মাধ্যমিক ও মাদ্রাসায় প্রধান শিক্ষক, সুপার, সংগঠক, গ্রন্থাগারিক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন, যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয়ের সংগঠক মাওলানা আবদুল গফুর, গীতা পাঠ করেন, মানিকছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপ্লব চক্রবর্তী, ত্রিপিটক পাঠ করেন, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের সংগঠক মংশে মারমা।

বার্ষিক মূল্যায়ন কর্মশালায় বেশ কয়েকটি প্রতিষ্ঠানের পক্ষ থেকে দেওয়ালিকা উপস্থাপন করা হয়। এছাড়া অনুষ্ঠানে বিশ্বসাহিত্য কেন্দ্রের তদারকিতে পরিচালিত মাধ্যমিক স্কুল ও মাদ্রাসায় ‘বইপড়া কর্মসূচি’র মূল্যায়ন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় বক্তারা বলেন, আলোকিত মানুষ গড়ে তুলতে ‘বই পড়ার’ বিকল্প নেই। শিক্ষার্থীদের মাঝে পাঠ্য বই পড়ার পাশাপাশি বিশ্বসাহিত্য কেন্দ্র কর্তৃক সরবরাহকৃত বই নিয়মিত পাঠদানে এখন থেকে শ্রেণী কার্যক্রমে লাইব্রেরি ঘন্টা সংযুক্ত করার ওপর গুরুত্বারোপ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন