মানিকছড়িতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

77777777777777777777777

মানিকছড়ি প্রতিনিধি:

 জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০১৬ এর আওতায় ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

সারা দেশের ন্যায় মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ ১০৩টি কেন্দ্রে এক যোগে শনিবার জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন কর্মসূচির আওতায় ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। এখানে ১৩ হাজার ১শত ১০ জন শিশু এ সেবা গ্রহন করেছে।

সকাল ৮টা থেকে টানা বিকাল ৪টা পর্যন্ত গ্রাম-গঞ্জ, পাড়া-মহল্লা থেকে শিশুদের নিয়ে কেন্দ্রগুলোতে ছুটে আসেন মায়েরা। সকাল সাড়ে ১০টার পর জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন দেখতে আসেন উপজেলা নির্বাহী অফিসার বিনিতা রানী।

এ সময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য এমএ. জব্বার। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোমান মিয়া এ সময় অতিথিদেরও কর্মসূচী সম্পর্কে কে অবহিত করেন।

তিনি জানান, উপজেলার ১০৩টি কেন্দ্রে একযোগে এ সেবা কার্যক্রম চালানো হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৩ জন করে স্বেচ্ছাসেবক সকাল-৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত  সেবা দিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন