মানিকছড়িতে জনপ্রতিনিধি শিক্ষক ইমাম ও হেডম্যানদের সাথে মতবিনিময় সভা 

30(1) copy

মানিকছড়ি  প্রতিনিধি:

দেশব্যাপী (২৬ মার্চ-১ এপ্রিল) দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৭ উদযাপনের অংশ হিসেবে বৃহস্পতিবার মানিকছড়িতে জনপ্রতিনিধি, শিক্ষক, ইমাম, নিকাহ রেজিস্টার(কাজী), হেডম্যান-কার্বারী, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের উপস্থিতিতে উপজেলা টাউন হলে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে বক্তারা বলেন, সমাজের তৃণমূল থেকে অনিয়ম, অন্যায় ও মিথ্যাচার এবং ধর্মের অপ-প্রচার রোধে এখনই সময় দূর্বার আন্দোলন গড়ে তোলার। ফলে সমাজ, পরিবার ও দেশে আসবে শান্তি, মানবজাতি পাবে মুক্তি।

“দুর্নীতি হলে শেষ, নিজে বাঁচবো, বাঁচবে দেশ” এ প্রতিপাদ্যে এবার দুর্নীতি দমন কমিশন দেশব্যাপী দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৭ পালনের অংশ হিসেবে মানিকছড়ি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা টাউন হলে ইউএনও বিনিতা রানীর সভাপতিত্বে এবং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. আতিউল ইসলামের স্বাগত বক্তব্যে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, চেয়ারম্যান ম্রাগ্য মারমা।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দুদকের সমন্বিত জেলা কার্যালয় রাঙ্গামাটির উপ-পরিচালক মো.সফিকুর রহমান ভূইঁয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান ও পুলিশিং কমিটির সভাপতি এমএ. রাজ্জাক, অফিসার ইনচার্জ আবদুর রকিব, ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার, পুলিশিং কমিটি ও জেলা সনাতন সমাজ কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক সজল বরণ সেন, ইউপি চেয়ারম্যান মো, শফিকুর রহমান ফারুক প্রমুখ।

ওই মতবিনিময় সভায় উপজেলা চারটি ইউনিয়ন পরিষদের সকল সদস্য, সংরক্ষিত ইউপি সদস্যা, ইমাম, মাধ্যমিক স্কুল-মাদ্রাসার প্রধান শিক্ষক ও সুপার, ১১টি মৌজা প্রধান (হেডম্যান), কার্বারী এসোসিয়েশনের সভাপতি, বিভিন্ন সামাজিক ও ক্রীড়া সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

সভার শুরুতে দুপ্রক সভাপতি মো. আতিউল ইসলামের স্বাগত বক্তব্যে শুরু হওয়া সভায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় রাঙ্গামাটির উপ-পরিচালক মো. সফিকুর রহমান ভূইঁয়া বলেন, দুর্নীতি শুধু টাকা পয়সা ও প্রকল্প লুটপাটকে বুঝায় না। দুর্নীতি বলতে সমাজের সকল অনিয়ম, মিথ্যাচার, জুলুম-নিপিড়ন, ধর্মের অপব্যাখাসহ অপরাধমূলক কর্মকাণ্ডই দুর্নীতির আওতাভুক্ত। তাই নতুন প্রজন্মদের মধ্যে নৈতিক শিক্ষাদানের মধ্য দিয়ে এবং জনপ্রতিনিধি, শিক্ষক, ইমাম, সেবামূলক কর্মকাণ্ডে সম্পৃক্ত ব্যক্তি ও রাজনৈতিক ব্যক্তিবর্গরা দেশ ও মানবপ্রেম এগিয়ে দুর্নীতির অপবাদ থেকে আমরা দায়মুক্ত হবো।

পরে প্রধান অতিথি বলেন, দুর্নীতি উন্নয়নের অন্তরায়। অব্যাহত দুর্নীতির কারণে উন্নয়ন বাধাগ্রস্থ হচ্ছে। তৃণমূল থেকে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে জনপ্রতিনিধিদের এগিয়ে আসা প্রয়োজন। পরে সভাপতির সমাপনী ভাষণের মধ্য দিয়ে মতবিনিময় সভা সম্পন্ন হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন