মানিকছড়িতে কৃষি তথ্য সেবা ও যোগাযোগ কেন্দ্র উদ্বোধন

17092121_859088797564776_593541216_n copy

মানিকছড়ি প্রতিনিধি

মানিকছড়ি উপজেলার ঐতিহ্যবাহী ক্রীড়া, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘একতা যুব সংঘে’ কৃষি তথ্য সেবা কেন্দ্র’চালু করা হয়েছে। কৃষি মন্ত্রণালয়ের অর্থায়নে এবং উপজেলা কৃষি অফিসের প্রস্তাবনায় কৃষকদের দ্বারপ্রান্তে ডিজিটাল তথ্য সেবা পৌঁছে দিতে কৃষি তথ্য ও যোগাযোগ সেবা কেন্দ্রটি চালু করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় মানিকছড়ি উপজেলা সদরে অবস্থিত উপজেলার ঐতিহ্যবাহী ক্রীড়া, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘একতা যুব সংঘের কৃষি তথ্য সেবা কেন্দ্রে কৃষি মন্ত্রণালয়ের অর্থায়নে এবং উপজেলা কৃষি অফিসের সহযোগিতায় এ কৃষক বান্ধব প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

ওই উদ্বোধনী অনুষ্ঠানে ক্লাবের সদস্য মো. ইসমাইল হোসেন সঞ্চালিত এবং উপদেষ্টা ও সাংবাদিক আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার বিনিতা রানী।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. শফিকুল ইসলাম’র স্বাগত বক্তব্যে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও বিশিষ্ট ঠিকাদার মো. সামায়ন ফরাজী সামু, ক্লাবের সাবেক সভাপতি ও কৃষি তথ্য সেবা কেন্দ্রের পরিচালক মো. জাকির হোসেন শান্ত, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. শহীদুল্লাহ সজীব, নবনির্বাচিত সভাপতি এসএম. নাছির উদ্দীন, সাধারণ সম্পাদক মো. হানিফসহ ক্লাবের সদস্যবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি ফিতা কেটে কৃষি তথ্য সেবা কেন্দ্রটি উদ্বোধন করেন। পরে ক্লাবের আইটি সেক্টরের শিক্ষার্থীরা ফুল দিয়ে অতিথিদের বরণ করে নেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমাদের এ দেশ কৃষি প্রধান দেশ। তাই সরকার তৃণমূলের কৃষকদেরও মাঝে ডিজিটাল ছোঁয়া পৌঁছে দিতে কৃষি তথ্য সেবা কেন্দ্র চালু করেছে। এতে কৃষকরা সরজমিনে থেকে জমির ফসলের রোগ-বালাইসহ কৃষি সেবা গ্রহণ করতে পারবে।

আর এ সেবা দোর গোঁড়ায় পৌঁছে দেয়ার দায়িত্ব এ সংগঠনের প্রতিটি সদস্যকে নিতে হবে। তবেই সরকারের মহৎ উদ্যোগ কৃষি তথ্য সেবা কেন্দ্রের সুবিধা পাবে কৃষকরা। পরে সভাপতির সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন