মানসম্মত শিক্ষা ও সঠিক বাংলা উচ্চারণ নিয়ে খাগড়াছড়িতে সাংবাদিকদের নিয়ে গোলটেবিল বৈঠক

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে সাংবাদিকদের নিয়ে মানসম্মত শিক্ষা ও সঠিক বাংলা উচ্চারণ শীর্ষক গোল টেবিল বৈঠক হয়েছে। বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি পর্যটন মোটেলের হলরুমে সেভ দ্য চিলড্রেন ও ইউএসএইড এর সহযোগীতায় রিড প্রোগ্রামের আওতায় দুর্গমাঞ্চলের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা ও বাংলা ভাষায় দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কার্যক্রম শীর্ষক গোলটেবিল আলোচনার আয়োজন করে জাবারাং কল্যাণ সমিতি।

খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়ার সভাপতিত্বে ও জাবারাং’র প্রোগ্রাম সমন্বয়ক বিনোদন ত্রিপুরার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিন। বিশেষ অতিথি ছিলেন সেভ দ্য চিলড্রেন’র মিডিয়া রিলেশন্সের ডেপুটি ম্যানেজার মেহের নিগার জেরিন, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর রিন্টু কুমার চাকমা প্রমূখ।

বক্তারা খাগড়াছড়ির মতো দুর্গম এলাকায় রিড প্রকল্পের কার্যক্রমকে ইতিবাচক উল্লেখ করে এর পরিধি বিস্তারে দাতা সংস্থাগুলোর হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য, রিড প্রোগ্রামের আওতায় খাগড়াছড়ি জেলা সদর, পানছড়ি ও দীঘিনালা উপজেলার ৪৫টি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষার পাশাপাশি বাংলা ভাষার সঠিক উচ্চারণ, চিত্র দেখে পাঠদানসহ বহুভাষিক সম্পূরক পাঠদান কার্যক্রম পরিচালনা করে হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন