Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মানবাধিকার প্রতিষ্ঠায় নিজেকে ত্যাগী হতে হবে: নূর-এ-জান্নাত

লামা প্রতিনিধি:

লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি বলেছেন, বিবেক জাগ্রত করে মানবাধিকার প্রতিষ্ঠায় যার যার অবস্থান থেকে সমাজ ও দেশের জন্য কাজ করতে হবে। মানবতার কথা শুধু মুখে না বলে অন্তরে ও কাজে বাস্তবায়ন করতে হবে। মানবাধিকার প্রতিষ্ঠায় নিজেকে ত্যাগী হতে হবে।

তিনি বলেন, প্রতিটি মানুষ যার যার অবস্থান থেকে অন্যের অধিকার ও সম্মানের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার মাধ্যমে সার্বজনীন মানবাধিকার প্রতিষ্ঠা সম্ভব। বাংলাদেশ মানবাধিকার কমিশন লামা উপজেলা ও শহর শাখার উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মানবাধিকার কমিশনের লামা উপজেলা সভাপতি তাজুল ইসলামের সভাপতিত্বে এন. জেড একতা মহিলা সমিতির হলরুমে সোমবার সকালে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি। বিশেষ অতিথি ছিলেন- মানবাধিকার কমিশন লামা উপজেলা শাখার নির্বাহী সভাপতি আনোয়ারা বেগম, লামা পৌর শাখার সভাপতি তমিজ উদ্দিন, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মানবাধিকার কমিশন লামা উপজেলা শাখার সহ-সভাপতি এএম ইমতিয়াজ ও জাহানারা আরজু।

বাংলাদেশ মানবাধিকার কমিশন লামা উপজেলা শাখার সাধারণ সম্পাদক মুহাম্মদ কামালুদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- মানবাধিকার কমিশন লামা পৌর শাখার নির্বাহী সভাপতি মো. তৈয়ব আলী, সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম, মানবাধিকার কর্মী শহিদুল ইসলাম সাদ্দাম ও সালাহ উদ্দিন ভূইয়া নাহিদ।

আলোচনা সভায় মানবাধিকার কমিশনের সদস্য, কলেজ, মাদ্রাসার শিক্ষক, মানবাধিকার কর্মী, সাংবাদিক সহ সুশীল সমাজের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন