মাদকের মিথ্যা মায়াজালে জড়ালে জীবন চলার পথে থেমে যাবে: জিয়া আহমেদ সুমন

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

মাদকাসক্তদের পুনর্বাসনে সরকার কাজ করছে উল্লেখ করে খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসটি) মো. জিয়া আহমেদ সুমন বলেছেন, ভুল করেও মাদকের দিকে পা বাড়াবে না। মাদক সুন্দর জীবন গড়ার পথে বড় বাঁধা। মাদকের মিথ্যা মায়াজালে জড়ালে জীবন চলার পথে থেমে যাবে। মাদক তোমাকে বন্ধুহীন করে দেবে।

রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুরের দিকে মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ে বাল্য বিবাহ নিরোধ ও মাদকবিরোধী শিক্ষার্থী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান‘র সভাপতিত্বে অনুষ্ঠানে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামছুল হক, মাটিরাঙ্গা থানার সদ্য যোগদানকৃত অফিসার ইনচার্জ সৈয়দ মো. জাকির হোসেন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা ও মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আশরাফ উদ্দিন খোন্দকার প্রমুখ বক্তব্য রাখেন।

বর্তমান বিশ্বে শিক্ষা ক্ষেত্রে নারীরা এগিয়ে যাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, পুরুষের সাথে সমানতালে নারীরাও নেতৃত্ব দিচ্ছে। ভিশন ২০৪১ বাস্তবায়নে মেধাবী ও যোগ্য প্রজন্ম তৈরী করার তাগিদ দিয়ে তিনি বলেন, এজন্য দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে। মেধা ও মননে ছেলেদের পাশাপাশি সমানতালে মেয়েদের এগিয়ে যেতে হবে। আমাদের দেশের দুই তৃতীয়াংশ বিবাহই বাল্য বিবাহ এমন মন্তব্য করে তিনি বলেন, মেয়েদের এগিয়ে যাওয়ার পথে বড় বাঁধা বাল্য বিবাহ। তিনি বলেন, বাবা মা যেমন সন্তানের ভবিষ্যত গড়েন তেমনি বাল্যবিবাহের মাধ্যমে ধ্বংসও করে।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান মাদকের বিরুদ্ধে নানা অভিযানের প্রসঙ্গ তুলে ধরে বলেন, কেউ স্বেচ্ছায় মরতে চাইলে আমাদের কারো আপত্তি নেই। তবে মাদকের ছোবলে আমাদের সুন্দর সমাজকে রক্ষা করতে প্রয়োজনীয় সবকিছুই করা হবে। বাল্য বিবাহের বিরুদ্ধে শিক্ষার্থীদের সরব হওয়ারও আহবান জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন