মাদকাসক্ত শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে বহিস্কার করতে হবে

ramu pic komol 28.03

রামু প্রতিনিধি:

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, মাদকাসক্ত শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে বহিস্কার করতে হবে। মাদকের বিরুদ্ধে য্দ্ধু চালিয়ে যাওয়ার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে সাংসদ কমল বলেন, মাদক এখন দেশের বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। মাদকাসক্তরাই দেশে বড় বড় অনেক অপরাধ কর্মকাণ্ড সংগঠিত করছে। আগামী এপ্রিল মাস থেকে যারা মাদকাসক্ত থাকবে তাদেরকে বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুল, মাদ্রাসা থেকে প্রাতিষ্ঠানিকভাবে বহিস্কার করতে হবে। কক্সবাজার-রামুর সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে এ ব্যাপারে কঠোর পদক্ষেপ নেয়ার জন্যও তিনি আহ্বান জানান।

রামু উপজেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ রামু বিশ্ববিদ্যালয় কলেজ সরকারিকরণ এবং বার্ষিক পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রামু বিশ্ববিদ্যালয় কলেজ গভর্ণিং বডির সভাপতি সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এসব কথা বলেন।

মঙ্গলবার সকাল ১১টায় রামু বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আবদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন, বরণ্যে শিক্ষাবিদ রামু কলেজের সাবেক অধ্যক্ষ মোশতাক আহমদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম, রামু উপজেলা নির্বাহী অফিসার মো. শাজাহান আলি, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও বিশ্ববিদ্যালয় কলেজ গভর্ণিং বডির সদস্য  জাফর আলম চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদিকা মুসরাত জাহান মুন্নী, কক্সবাজার জেলা পরিষদের সদস্য শামসুল আলম, রামু বিশ্ববিদ্যালয় কলেজ গভর্ণিং বডির সদস্য তরুন বড়ুয়া, প্রকৌশলী মীর কাশেম, অভিভাবক সদস্য আবু তাহের, জসিম উদ্দিন ও নুরুল কবির হেলাল. শিক্ষক প্রতিনিধি মো. আবু তাহের, প্রনতি দাশ গুপ্তা ও হারুন অর রশিদ ও ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন।

রামু বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষক উজত উল্লাহ ও মানসী বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথিবৃন্দ বার্ষিক ক্রীড়া, সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের পুরষ্কার তুলে দেন। অনুষ্ঠানে শিক্ষকবৃন্দ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন