Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠায় খেলোয়াড়দের পৃষ্ঠপোষকতা করতে হবে- রাশেদুল ইসলাম

03.03.2017_Matiranga T20 Cricket NEWS Pic (2)

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠায় সবক্ষেত্রে খেলোয়াড়দের পৃষ্ঠপোষকতা করার আহবান জানিয়ে খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম বলেছেন, খেলোয়াড়রা বিভিন্ন পর্যায়ে দেশের দূত হিসেবে কাজ করে থাকে। খেলোয়াড়দের কারণেই বিশ্বে বাংলাদেশের ভাবমুর্তি উজ্জল হয়। তিনি বলেন, খেলা মাঠে গড়ালে তা কেবরমাত্র খেলোয়াড়দের মধ্যে বন্ধুত্ব ও ভ্রাতৃত্বের বন্ধন তৈরি করার মধ্যে সীমাবদ্ধ থাকে না। আন্তঃরাষ্ট্রীয় সম্পর্কের ক্ষেত্রেও প্রভাব বিস্তার করে থাকে। খেলাধুলার চর্চা সুনাগরিক হিসেবে গড়ে উঠতে সহায়ক ভুমিকা পালন করে থাকে।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ‘বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে’র দ্বিতীয় আসরের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাটিরাঙ্গা উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এ টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ির পুলিশ সুপার মো. মজিদ আলী ও খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম কাউছার হোসেন।
03.03.2017_Matiranga T20 Cricket NEWS Pic (1)

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি বি.এম মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. আলাউদ্দিন লিটন ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক রাজকুমার শীল প্রমুখ বক্তব্য রাখেন।

যুবসমাজকে যে কোনো ধরনের সন্ত্রাস, জঙ্গিবাদ বা মাদকাসক্তি থেকে দূরে রাখতে খেলাধুলা ও সংস্কৃতিচর্চা জরুরী উল্লেখ করে খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম বলেন, সরকার সেই লক্ষ্যকে সামনে রেখেই ক্রীড়া উন্নয়নে কাজ করে যাচ্ছে। সরকারের উদ্যোগকে এগিয়ে নিতে এ আয়োজন ভুমিকা রাখবে বলেও মনে করেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে খাগড়াছড়ির পুলিশ সুপার মো. মজিদ আলী বলেন, ক্রীড়া মননশীলতা তৈরী করে এবং সৃজনশীলতা সৃষ্টি করে। খেলাধুলা ছাড় দেয়ার মানসিকতা ও সম্প্রীতির মেলবন্ধন তৈরী করে। খেলাধুলা মানুষে মানুষে বিভেদ কমিয়ে আনতেও ভুমিকা রাখে বলে মন্তব্য করেন তিনি। তিনি দ্বিতীয়বারের মতো এ আয়োজনের জন্য মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি বি.এম মশিউর রহমানের ভুয়শী প্রশংসা করেন।

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি খাগড়াছড়ির জেলা প্রশাসক রাশেদুল ইসলাম উদ্বোধনী খেলায় অংশগ্রহণকারী দলের খেলোয়াড়দের সাথে পরিচিত হন। এরপরপরই আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে ব্যাটে-বলে সংযোগ ঘটিয়ে ‘বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে’র দ্বিতীয় আসরের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো: এমরান হোসেন, মো. আবদুল খালেক, মোহাম্মদ মোস্তফাসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, বিভিন্ন ক্লাবের নেতৃবৃন্দ ছাড়াও অংশগ্রহণকারী দশটি দলের ম্যানেজার ও অধিনায়ক উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মাটিরাঙ্গা উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এ টুর্নামেন্টে উপজেলার বিভিন্ন নিবন্ধিত ক্লাবসহ ১০টি দল অংশগ্রহণ করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন