মাত্র ২শত গজ তারের জন্য পানছড়ি হাসপাতাল বিদ্যুৎবিহীন

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার পানছড়ি হাসপাতালে দীর্ঘ এক মাস ধরে বিদ্যুৎবিহীন। বিদ্যুৎ না থাকায় রোগীরা হাসপাতাল ছেড়ে চলে যাচ্ছে। রোগীরা ভর্তি হয়ে পানি ও কোন প্রকার চিকিৎসার পরীক্ষা নিরিক্ষা করতে না পারায়, হাসপাতাল ছেড়ে যেতে বাধ্য হচ্ছে। হাসপাতালে স্থাপিত ১ শত কেভি’র ট্রান্সমিটারটি বিকল হয়ে পড়ে আছে। বিকল্প ভাবে বিদ্যুৎ সরবরাহ চালু করতে মাত্র ২ শত গজ তারের প্রয়োজন। হাসপাতাল কর্তৃপক্ষের উদাসিনতার ফলে বিদ্যুৎ সংযোগ হচ্ছে না বলে এলাকাবাসীর অভিযোগ।

জানা গেছে, গত ১৩ মে হাসপাতালের নিজস্ব ট্রান্সমিটারটি দীর্ঘ এক মাস ধরে বিকল রয়েছে। ফলে বিদ্যুৎবিহীন অবস্থায় হাসপাতালে সকল প্রকার চিকিৎসা ব্যবস্থা চরম ভাবে ভেঙে পড়েছে। পানি নেই, চিকিৎসা সরঞ্জাম ব্যবহার করা যাচ্ছে না । তাই রোগীরা এ হাসপাতাল ছেড়ে অন্যত্র পালাচ্ছে।

বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকোশলী মো. আবু জাফর এ প্রতিবেদককে জানান, বিকল ট্রান্সফরমারটি হাসপাতালের নিজস্ব । মাত্র ২ শত গজ তার প্রদান করলে আমরা বিকল্প ভাবে বিদ্যুৎ সরবরাহ দিতে পারি। স্বাস্থ্য বিভাগ এগিয়ে না আসায় আমাদের কিছু করার নাই।

খাগড়াছড়ি সিভিল সার্জন ডা. নিশীত নন্দি মজুমদার বলেন , হাসপাতালে ১ শত কেভি ট্রান্সফরমারটি দীর্ঘ এক মাস ধরে বিকল রয়েছে। আর এ কাজটি স্বাস্থ্য মন্ত্রনালয়ের প্রকৌশল বিভাগের। তিনি উর্ধতন কর্তৃপক্ষের কাছে বিষয়টি অবগত করেছেন। তবে বিকল্পভাবে বিদ্যুৎ চালু করার জন্য হাসপাতালে দায়িত্বে থাকা আরএমও কে এখনি নির্দেশ দিচ্ছি। জানা যায়, ইতমধ্যে এলাকাবাসী হাসপাতালে বিদ্যুৎ সরবরাহের দাবিতে কয়েক দফা মানববন্ধন কর্মসূচি পালন করে। এ নিয়ে এলাকায় চর ক্ষোভ বিরাজ করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন