Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মাটিরাঙ্গা পৌর ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

12.07.2016_Matiranga BSL Council News Pic-03

সিনিয়র রিপোর্টার:

দীর্ঘ চার বছর পর বর্ণিল আয়োজন, ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌর ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল তিনটার দিকে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে নানা রঙের বেলুন উড়িয়ে সম্মেলনের সূচনা করা হয়।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে মাটিরাঙ্গা পৌর ছাত্রলীগের আহবায়ক মো. ওসমান গনি‘র সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক। বহুল প্রতিক্ষীত এ বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ও পৌরসভার কাউন্সিলর মোহাম্মদ আলী। সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক জুয়েল চাকমা।

ছাত্রলীগের নেতাকর্মীদের মেধা নির্ভর নেতৃত্ব চর্চার আহবান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক সরকারের গৃহীত শিক্ষাবান্ধব কর্মকাণ্ডকে ছাত্র-ছাত্রীদের মাঝে তুলে ধরতে হবে। তিনি সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে মাটিরাঙ্গা ডিগ্রি কলেজসহ দেশের ১৯৯টি কলেজকে জাতীয় করণ করেছে।

আওয়ামী লীগের সাথে লিয়াজো না করতে দলীয় নেতাকর্মীদের পরামর্শ দেয়ার বক্তব্যের সূত্র ধরে বিএনপি নেতা ওয়াদুদ ভুইয়ার সমালোচনা করে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বলেন, আওয়ামী লীগ লিয়াজোর রাজনীতি করেনা। ২০০১ সালে আওয়ামী লীগের নেতাকর্মীদের এলাকা ছাড়া করা হলেও আমরা সব দলের সহাবস্তান নিশ্চিত করেছি। বিএনপি ক্ষমতায় থাকতে এলাকার উন্নয়নের কথা চিন্তা করেননি উল্লেখ করে তিনি এখানকার শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বিএনপির বিমাতাসুলভ আচরনের সমালোচনা করে বলেন, বর্তমান সরকারের সময়ে মাটিরাঙ্গার তবলছড়িতে কলেজ ও মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল প্রতিষ্ঠা করে এখানকার শিক্ষার পরিবেশ নিশ্চিত করা হয়েছে।

মাটিরাঙ্গা পৌর ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ছাত্রলীগ বিষয়ক স্টিয়ারিং কমিটির আহ্বায়ক মো. ওয়ালী উল্যাহ, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, যুগ্ম সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশিদ ফরাজী ও মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলামের সাবিক তত্বাবধানে অনুষ্ঠিত মাটিরাঙ্গা পৌর ছাত্রলীগের বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন