Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

মাটিরাঙ্গায় কর্মকালীন সময়ে সহযোগিতার জন্য মাটিরাঙ্গাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মাটিরাঙ্গার বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান বলেন, বদলীজনিত কারণে আমি মাটিরাঙ্গা থেকে বিদায় নিলেও নিজেকে মাটিরাঙ্গার বাসিন্দা হিসেবেই মাটিরাঙ্গাকে নিজের অন্তরে লালন করব। স্থায়ী বাসিন্দার সনদ পেলেই প্রকৃত বাসিন্দা হওয়া যায় না বলেও মন্তব্য করেন তিনি। পদোন্নতি পেয়ে মাটিরাঙ্গায় যোগদানের পর সকলের সহযোগিতা নিয়েই কাজ করার চেষ্টা করেছেন মন্তব্য করে তিনি বলেন, মাটিরাঙ্গার মানুষের কল্যাণে ভালো কিছু করার চেষ্টা করেছি।

বুধবার (১৭ জানুয়ারি) বিকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ আয়োজিত বিদায়ী বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু‘র সভাপতিত্বে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক। সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ আলী ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো. জাকির হোসন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো. আনোয়ারুল হক, মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মনছুর আলী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, বড়নাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলী আকবর, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মোহাম্মদ আলী ও মাটিরাঙ্গা মডেল হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আশরাফ উদ্দিন খোন্দকার প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন। মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো. শাহ আলম মিয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক মাটিরাঙ্গার বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমানের কর্মকালীন সময়ের প্রশংসা করে বলেন, তিনি মাটিরাঙ্গাকে বদলে দিয়েছেন। আমাদেরকে বদলে যেতে শিখিয়েছেন। সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তার কর্মতৎপরতার ভুয়সী প্রশংসা করেন তিনি।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৩ আগস্ট মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদান করেন বি.এম মশিউর রহমান। সম্প্রতি তাকে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের ইউএনও হিসেবে বদলী করা হয়।

বি.এম মশিউর রহমান মাটিরাঙ্গায় যোগদানের পর দেশের প্রথম অ্যাপস হিসেবে ‘মাটিরাঙ্গা উপজেলা অ্যাপস’ তৈরী করে সারাদেশে আলোচিত হন। এর পরই তিনি মাটিরাঙ্গায় প্রতিষ্ঠা করেন দেশের প্রথম পুর্নাঙ্গ উপজেলা ডিজিটাল সেন্টার। এছাড়াও তিনি মাটিরাঙ্গায় চালু করেন ‘বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট’ ও ‘মাটিরাঙ্গা গোল্ডকাপ ফুটবল টুর্নাামেন্ট’। স্বাধীনতার ৪৬ বছর পর মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরনে মাটিরাঙ্গায় নির্মাণ করেন ‘স্বাধীনতা সোপান’। সর্বশেষ বিদায় বেলা নিজের বিভিন্ন সম্মানী হতে প্রাপ্ত ১ লাখ ৫০ হাজার টাকা অনুদান দিয়ে গরীব, এতি ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের লেখাপড়ার পথকে সুগম করতে প্রতিষ্ঠা করেন ‘মাটিরাঙ্গা শিক্ষা ট্রাস্ট’। যা তার বিদায় সংবর্দনা অনুষ্ঠানে উপস্থিত সকলকে চমকে দেয়।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ, মাটিরাঙ্গা পৌরসভা, বিভিন্ন ইউনিয়ন পরিষদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান‘র হাতে ক্রেস্ট ও শুভেচ্ছা উপহার তুলে দেয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন