মাটিরাঙ্গায় ৫’শ ঘনফুট অবৈধ কাঠ আটক করেছে নিরাপত্তাবাহিনী

31.03.2017_Matiranga Kath Atok NEWS Pic

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

মাটিরাঙ্গার আদর্শগ্রাম এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে পাঁচ লক্ষ টাকার অবৈধ কাঠ আটক করেছে নিরাপত্তাবাহিনী। অবৈধ উপায়ে কাঠ পাচারের চেষ্টা চলছে এমন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাত ১০টার দিকে মাটিরাঙ্গা সেনা জোনের জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন মো. তানজিম হোসাইনের নেতৃত্বে নিরাপত্তাবাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে প্রায় ৫‘শ ঘনফুট গামারীসহ বিভিন্ন প্রজাতির কাঠ আটক করে।

পরে মাটিরাঙ্গা ফরেস্ট রেঞ্জের কর্মকর্তারা ঘটনাস্থলে এসে কাঠ গুলোকে জব্দ করে। ফরেস্টার চন্দ্র শেখর জানান, কাঠগুলোতে বৈধ হাতুরী চিহ্ন না থাকায় কাঠগুলো জব্দ করা হয়েছে। জানা গেছে, স্থানীয় কাঠ ব্যাবসায়ী মো. ফজল হক কোম্পানী জোত পারমিটের মাধ্যমে কাঠ গুলো বিভিন্ন বাগান থেকে সংগ্রহ করেছে।

জানতে চাইলে মাটিরাঙ্গা ফরেস্ট রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মো. মোশাররফ হোসেন জানান, পাসিং হেমার ও বৈধ মালিকানা হেমার না থাকায় আটককৃত কাঠগুলো অবৈধ। তাই কাঠগুলো জব্দ করা হয়েছে। আটককৃত কাঠের আনুমানিক বাজারমুল্য প্রায় চার লাখ টাকা বলেও জানান তিনি।

মাটিরাঙ্গা সেনা জোনের জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন মো. তানজিম হোসাইন বলেন, দীর্ঘদিন ধরেই একটি সংঘবদ্ধচক্র সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধ উপায়ে কাঠ পাচার করে আসছে। আটককৃত কাঠগুলো সমতলে নিয়ে যাওয়ার উদ্দেশ্যেই মাটিরাঙ্গা পৌরসভার ৪নং ওয়ার্ডের আদর্শগ্রামের একটি বাড়িতে জমা করা হচ্ছিল বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন