Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মাটিরাঙ্গায় হত-দরিদ্রদের মাঝে ইফতার বিতরণ করছে বন্ধু জুনিয়র

IFtar NEWS Pic-02 copy

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে গ্রামের ভেঙ্গে যাওয়া রাস্তা মেরামত, মসজিদের উন্নয়ন, শীতার্তদের মাঝে কম্বল বিতরণের পর এবারের রমজানে সমাজের হত-দরিদ্রদের মাঝে নিজেদের টাকায় ইফতার তুলে দিয়ে নজির স্থাপন করলো মাটিরাঙ্গার ব্যতিক্রমী সামাজিক সংগঠন বন্ধু জুনিয়র। যা কেউ ভাবেনি বা করেনি সেই কাজটাই পাহাড়ি জনপদ মাটিরাঙ্গায় শুরু করেছে বন্ধু জুনিয়রের মো. মামুন অর রশীদ, মো. কবীর হোসেন ও মো. শাহ আলমসহ সংগঠনটির কয়েকজন সদস্য।

প্রতিদিন ইফতারির পুর্ব মুহুর্তে একজন হত-দরিদ্র রোজাদারকে খুঁজে তার হাতে তুলে দেয়া হয় ছোলা-মুড়ির সাথে জুস, পানির বোতলসহ সুস্বাধু ইফতারির প্যাকেট। ১ম রমজান থেকে শুরু করা এ কর্মকাণ্ড চলবে ৩০ রমজান পর্যন্ত এমনটাই জানিয়েছেন বন্ধু জুনিয়রের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. মামুন অর রশীদ। ইফতারি বিতরণের মাধ্যমে সবসময় সব ভালো কাজের সাথে জড়িয়ে থাকার এক অন্যরকম শিক্ষা ছড়িয়ে যাচ্ছে নানা পেশায় জড়িয়ে থাকা যুব সমাজের কয়েক সদস্য।

রিক্সা চালক মো. আবদুল করিম ও ঠেলাগাড়ি চালক আবদুল খালেক বলেন, ভাবতেই পারিনি ইফতারির ঠিক আগ মুহুর্তে সন্তানতুল্য কয়েকজন এভাবে ইফতারি নিয়ে হাজির হবে। আগে কেউ এভাবে ইফতারির জন্য জুস, পানির বোতল তুলে দেয়নি। তাদের জন্য দু’হাত তুলে দোয়া করতেও কার্পন্য করেননি ঠেলাগাড়ি চালক আবদুল খালেক।

বন্ধু জুনিয়রের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. মামুন অর রশীদ বলেন, সারাদিন রোজা রেখে রাজনীতিবিদ থেকে শুরু করে সমাজের উচু শ্রেণির লোকজন হরেক রকমের ইফতারির আয়োজন করে থাকে। তেমনি সমাজের পিছিয়ে পড়া মানুষটিও হরেক রকমের প্রত্যাশা করতে পারেন। কিন্তু স্বাধ থাকলেও সামর্থ্যের অভাবে তা পারেন না। আমরা এ বিষয়টি উপলব্ধি করে রমজান মাস জুড়ে নিজেদের ইফতারি টাকা থেকে প্রতিদিন একজন করে হত-দরিদ্রের মাঝে উন্নতমানের ইফতার বিতরণ করছি। আমরা অন্তত: একজনের মুখে উন্নত মানের ইফতারি তুলে দেয়ার চেষ্টা করছি।

তাদের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান বলেন, যারা সমাজের ভালো কাজে এগিয়ে আসে, তাদেরকে সমর্থন ও উৎসাহ দিতে হবে। ভালো কাজের সমর্থন দিলে সমাজে ভালো মানুষ সৃষ্টি হবে। আর এতে করে সমাজ উপকৃত হবে।

তাদের উদ্যোগে ভুয়শী প্রশংসা করে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: সাহাদাত হোসেন টিটো বলেন, হ-দরিদ্রদের মুখে একটু মানসম্মত ইফতার তুলে দেয়ার যে উদাহরন বন্ধু জুনিয়র স্থাপন করলো তা থেকে রাজনীতিবিদ বা জনপ্রতিনিধি থেকে শুরু করে আমাদের সকলের শিক্ষা নেয়া উচিত।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন