মাটিরাঙ্গায় সফলতার শীর্ষে তাইন্দং উচ্চ বিদ্যালয়

matiranga-jsc-news-pic-copy

নিজস্ব প্রতিবেদক:

সদ্য ঘোষিত জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সফলতার শীর্ষে জায়গা করে নিয়েছে উপজেলার দূর্গম ও সীমান্তবর্তী ‘তাইন্দং উচ্চ বিদ্যালয়’। মাটিরাঙ্গা উপজেলা সদরে অবস্থিত মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়সহ অন্যসব মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানকে পেছনে ফেলে ফলাফলের দিক থেকে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে এ পিছিয়ে পড়া বিদ্যালয়টি। শিক্ষার্থীদের অভাবনীয় সাফল্যে ফুরফুরে মেজাজে রয়েছে শিক্ষক-অভিভাবক মহল।

২০১৩ সালে খাগড়াছড়ি জেলার মধ্যে শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি লাভ করা তাইন্দং উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ২‘শ ৯৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ২‘শ ৮৪জন। জিপিএ-৫ পেয়েছে ২৬জন শিক্ষার্থী। এ বিদ্যালয়ের মোট পাশের হার ৯৬ শতাংশ।

শিক্ষক-শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টার ফসল এ ফলাফল এমন দাবী করে তাইন্দং উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. রেজাউল করিম বলেন, একটি ভালো ফলাফলই ছিল আমাদের লক্ষ্য। আর সে লক্ষ্যকে সামনে রেখেই শিক্ষকরা শ্রেনী কক্ষে পাঠদানের বাইরেও শিক্ষার্থীদের অতিরিক্ত সময় দিয়েছেন। ছেলে-মেয়েরাও একটি ভালো ফলাফলের জন্য নিজেদের প্রস্তুত করেছে।

বিদ্যালয়ের ভালো ফলাফলের জন্য বিদ্যালয়ের শিক্ষকদের ধন্যবাদ জানিয়ে তাইন্দং উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও তাইন্দং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, ভবিষ্যতেও এ ফলাফলের ধারা অব্যাহত রাখতে হবে। তিনি বিদ্যালয়ের ভবন সম্প্রসারণসহ অবকাঠামো উন্নয়নে সরকারী বরাদ্ধ দাবী করেন।

এদিকে উপজেলা বা জেলায় নয়, বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জনের লক্ষ্যকে সামনে রেখে নতুন বছরের প্রথম দিন থেকেই পাঠদান কার্যক্রম শুরু করার আহ্বান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান পাবলিক পরীক্ষায় সাফল্য পাওয়া শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, জেএসসি পরীক্ষার সাফল্যে গা ভাসিয়ে না দিয়ে বরং এসএসসি পরীক্ষাসহ ভবিষ্যতে সকল পাবলিক পরীক্ষায় শতভাগ সাফল্য পাওয়ার জন্য নিজেদের তৈরী করতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন