Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মাটিরাঙ্গায় সকাল-সন্ধ্যা হরতাল পালিত

04.09.2016_Matiranga Hartal NEWS pn‡

নিজস্ব প্রতিবেদক:

খন্ড খন্ড মিছিল ও পিকেটিংয়ের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পাহাড়ের বাঙ্গালীদের পাঁচ সংগঠনের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপুর্ণ ভাবে পালিত হয়েছে। বাঙ্গালীদের আন্দোলনকে উপেক্ষা করে তড়িঘড়ি পার্বত্য ভূমি বিরোধ নিস্পত্তি কমিশনের বৈঠক আহ্বানের প্রতিবাদে আন্দোলনরত পাঁচটি সংগঠন এ হরতাল আহ্বান করে।

হরতালকে ঘিরে সকাল থেকেই উপজেলার হাট-বাজারে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। অফিস-আদালত খোলা থাকলেও সেবাপ্রার্থীদের উপস্থিতি লক্ষ্য করা যায়নি। মাঝে মধ্যে রিক্সা চলাচল করতে দেখা গেলেও আভ্যন্তরীণ সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ ছিল।  ঢাকা থেকে ছেড়ে আসা নৈশ কোচগুলো পুলিশী পাহারায় মাটিরাঙ্গা উপজেলা সদর অতিক্রম করতে দেখা গেছে।

সকাল থেকে মাটিরাঙ্গা উপজেলা সদরে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের নেতাকর্মীদের হরতালের সমর্থনে পিকেটিং করতে দেখা গেছে। বেলা সাড়ে ১০টার মাটিরাঙ্গায় পিবিসিপি নেতা মো: জালাল আহমেদ এর নেতৃত্বে হরতালের সমর্থনে মিছিল করেছে বাঙ্গালী ছাত্র পরিষদ।

হরতারকে ঘিরে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলার বিভিন্ন গুরুত্বপুর্ণ পয়েন্টে ছিল বিপুল সংখ্যক পুলিশ সতর্কাবস্থায়।

প্রসঙ্গত, গেল ১ আগষ্ট প্রধানমন্ত্রী  শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে ভেটিং সাপেক্ষে ‘পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন (সংশোধন) আইন-২০১৬’ এর খসড়ার নীতিগতভাবে অনুমোদন দেওয়া হয় এবং ৯ আগষ্ট তা অধ্যাদেশ জারির মাধ্যমে গেজেট আকারে প্রকাশ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন