মাটিরাঙ্গায় শোকাবহ আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

বর্ণাঢ্য ‌র‌্যালি, শোক সভা, রচনা ও বক্তৃতা প্রতিযোগিতা এবং মিলাদ মাহফিলসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান‘র ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে মঙ্গলবার দিনের শুরুতেই সকাল সাড়ে আটটার দিকে মুশলধারে বৃষ্টিকে উপেক্ষা করে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণে এক শোক ‌র‌্যালি মাটিরাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে গুরুত্বপুর্ন সড়ক ঘুরে উপজেলা পরিষদ মাঠে এসে শেষ হয়।

শোক র‌্যালি শেষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান‘র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মনছুর আলী, মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটোল মনি চাকমা, মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. এরশাদুজ্জামান, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম ও মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসরাম খন্দকার বক্তব্য রাখেন।

১৫ আগস্টের শোককে শক্তিতে পরিনত করে সরকারের রুপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের ইতিহাস। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিচ্ছিন্ন করে বাংলাদেশের ইতিহাস রচিত হতে পারেনা।

বঙ্গবন্ধুর আদর্শ থেকে শিক্ষা নিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলের প্রতি আহ্বান জানিয়ে বক্তারা বলেন, শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে ভঙ্গুর রাষ্ট্রে পরিনত করার ষড়যন্ত্র করা হয়েছিল। শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে ঘাতকদের সে স্বপ্ন চুরমার হয়ে গেছে। বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।

এর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদাতবরণ কারীদের আত্মার শান্তি ও দেশের উন্নতি কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. হারুন অর রশীদ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান‘র ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত রচনা ও বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

এদিকে বাদ জোহর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান‘র আত্মার শান্তি কামনা করে মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। মিলাদ মাহফিলে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটোসহ বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের ভারপ্রাপ্ত পেশ ইমাম মাও. মো. রফিকুল ইসলাম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন