মাটিরাঙ্গায় মধ্যরাতে শহীদ মিনারে হাজারো মানুষের ঢল

kkkkkk

সিনিয়র স্টাফ রিপোর্টার :

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় স্বাধীনতা ও জাতীয় দিবসে মধ্যরাতে শহীদ মিনারে রাজনৈতিক-অরাজনৈতিক, পেশাজীবি, স্বেচ্ছাসেবীসহ হাজারো মানুষের ঢল নামে। রাত ১২ টা ১ মিনিটে মিনিটে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে কর্মসুচীর সুচনা করা হয়। শহীদ মিনারে পুস্পমাল্য অর্পনের পর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয় শহীদ বেদীতে।

স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে পদস্ত সামরিক কর্মকর্তাদের সাথে নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ রিয়াজুল কবীর ও উপ-অধিনায়ক মেজর গোলাম রাব্বানী। এর পরপরই পদস্থ বিভাগীয় কর্মকর্তাদের নিয়ে শহীদ মিনারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল।

এর পরপরই শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো: মনছুর আলী। কেন্দ্রীয় শহীদ মিনারে অন্যান্য কর্মকর্তাদের সাথে নিয়ে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ করেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ নুর মোহাম্মদ বেপারী। প্রধান রাজনৈতিক দল ক্ষমতাসীন আওয়ামীলীগের পক্ষে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে পৃথক পৃথক ভাবে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: শামছুল হক ও সাধারন সম্পাদক সুভাষ চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি এমএ জাহাঙ্গীর আলম ও যুগ্ম-সম্পাদক মো: আলাউদ্দিন লিটন, উপজেলা যুবলীগের সভাপতি মো: রফিকুল ইসলাম ও সাধারন সম্পাদক মো: জহিরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মোহাম্মদ আলী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো: এমরান হোসেনসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এরপরপরই মাটিরাঙ্গা উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষে কমিটির সভাপতি মো: আবদুর রহিম মেম্বার, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের পক্ষে সাধারন সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, মাটিরাঙ্গা সদর ইউনিয়নের পক্ষে চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাব, কবি নজরুল স্পোর্টিং ক্লাব, মাটিরাঙ্গা প্যাথলজি সেন্টার, মাটিরাঙ্গা বাজার পরিচালনা কমিটিসহ বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান, স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করে মহান স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

ব্যাতিক্রমী পুস্পমাল্য দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় মাটিরাঙ্গার সামাজিক সংগঠন বন্ধু জুনিয়র। লাল-সবুজের পোষাকে সংগঠনের সদস্যদের সাথে নিয়ে শহীদ মিনারে পুসপমাল্য অর্পন করেন বন্ধুজুনিয়র‘র প্রতিষ্ঠাতা ও সভাপতি মো: মামুন-অর-রশীদ। স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ, ক্রীড়ানুষ্ঠান ছাড়া দিনব্যাপী কর্মসুচী পালনের কথা রয়েছে।

এ ছাড়াও বেলা তিনটায় মাটিরাঙ্গা শিল্পকলা একাডেমী মিলনায়তনে মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাব আয়োজিত সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। মাটিরাঙ্গাতে প্রথম বারের মতো অনুষ্ঠিতব্য ‘সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা’ অনেক বেশী উপভোগ্য হবে বলে জানিয়েছেন মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাব‘র সভাপতি মুজিবুর রহমান ভুইয়া।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন