মাটিরাঙ্গায় ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে নিম্ন মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্যকে স্মরণীয় করে রাখতে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাঁকজমকপূর্ন আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে ভূমি সেবা সপ্তাহ। মঙ্গলবার(২০মার্চ) সকালের দিকে বেলুন উড়িয়ে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

দিবসটি উপলক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা ভূমি অফিসের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে ভূমি অফিস হয়ে পুনরায় উপজেলা পরিষদ মাঠে গিয়ে শেষ হয়। পরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে সহকারী কমিশনার ভূমি মোহাম্মাদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজকুমার শীল, মাটিরাঙ্গার ধলিয়া মৌজার হেডম্যান চাইল্যাপ্রু চৌধুরী ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিরনজয় ত্রিপুরা প্রমুখ এসময় বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, অগ্রযাত্রা অব্যাহত থাকলে দেশের উন্নয়ন অব্যাহত থাকবে। উন্নয়ন অব্যাহত থাকলে আমরা শীঘ্রই মধ্যম আয়ের দেশে উন্নীত হতে পারবো।

আগামী ২৫ মার্চ পর্যন্ত ভূমি সেবা সপ্তাহ চলবে জানিয়ে মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মাদ আলী বলেন, মাটিরাঙ্গা ভূমি অফিসকে জনবান্ধব প্রতিষ্ঠানে পরিনত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ভূমি অফিসকে সেবা প্রদানের কেন্দ্র হিসেবে পরিনত করা হয়েছে। এজন্য সব ধরনরে উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা সমাজসেবা কর্মকর্তা উৎপল চন্দ্র দাশ, উপজেলা রিসোর্স ইনস্ট্রাক্টর মো. আজগর হোসেন, সমবায় কর্মকর্তা মো. শফিউল আলম, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. খাইরুল আলম ও উপজেলা নির্বাচন অফিসার মো. মহিউদ্দিন ছাড়াও বিভিন্ন মৌজার হেডম্যান-কার্বারী ও নির্বাচিত জনপ্রতিনিধিঘন এসময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন