মাটিরাঙ্গায় বিশ্ব শান্তি দিবসে স্কাউটসদের সাইকেল র‌্যালি

21-09-2016_matiranga-santi-rally-news-pic-4

নিজস্ব প্রতিবেদক:

স্কাউট আন্দোলনকে নীতিবান, দৃঢ়চেতা, দেশপ্রেমিক ও সুনাগরিক তৈরির সূতিকাগার অভিহিত করে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বক্তারা বলেছেন স্কাউট আন্দোলন মানুষকে আত্মমর্যাদায় বিশ্বাসী কুসংস্কারমুক্ত দৃঢ়চেতা দেশপ্রেমিক হিসেবে গড়ে উঠতে সাহায্য করে। স্কাউট আন্দোলন নীতিবান মানুষ তৈরির মাধ্যমে গণতন্ত্রকে শক্তিশালী করে উল্লেখ করে তারা বলেন, রাষ্ট্র ও সরকার এ আন্দোলনকে পৃষ্ঠপোষকতা দেবার ক্ষেত্রে সবসময় কাজ করে থাকে।

বুধবার বেলা ১১টার দিকে বিশ্ব শান্তি দিবস উপলক্ষে স্কাউটস ও রোভার স্কাউটসদের অংশগ্রহণে বর্ণাঢ্য সাইকেল র‌্যালি ও বৃক্ষরোপন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন।

র‌্যালি উত্তর সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্কাউস‘র সভাপতি বিএম মশিউর রহমান, মাটিরাঙ্গা উপজেলা ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম, উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার কৃষ্ণলাল দেবনাথ ও মাটিরাঙ্গা উপজেলা স্কাউস‘র সাধারন সম্পাদক মো: ইমাম উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান‘র নেতৃত্বে এক বর্ণাঢ্য সাইকেল র‌্যালি মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপন কর্মসূচিও পালন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন