মাটিরাঙ্গায় বিএনপি’র দূর্গে আওয়ামীলীগের হানা: কয়েকশ’ নেতাকর্মীর আওয়ামী লীগে যোগদান

30.10.2014_Matiranga Secchasebok League Jogdan Pic

পার্বত্যনিউজ রিপোর্ট :

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির অঙ্গ-সংগঠন ও জাতীয়পাটিসহ বিভিন্ন রাজনৈতিক দলের কয়েক‘শ নেতাকর্মী শাসকদল আওয়ামলীগে যোগদান করেছে। বৃহস্পতিবার সকালে মাটিরাঙ্গা পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশন উপলক্ষে আয়োজিত সমাবেশের প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান চাইথোঅং মারমা ও বিশেষ অতিথি খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মো: জাহেদুল আলম‘র হাতে আওয়ামলীগের দলীয় প্রতীক নৌকা তুলে দিয়ে এসব নেতৃবৃন্দ আওয়ামলীগে যোগদান করেন।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমার পরিচালনায় সমাবেশে সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের মো: বাবুল হোসেন।

যোগদান পর্বের শুরুতেই মাটিরাঙ্গা পৌর কৃষক দলের সভাপতি মো: আবুল হাশেম এর নেতৃত্বে বিএনপি ও অঙ্গসংগঠনের বিভিন্ন ওয়ার্ডের দুই শতাধিক নেতাকর্মী ফুলে ফুলে সাজানো নৌকা প্রতীক তুলে দিয়ে আওয়ামীলীগে যোগদান করেন। এসময় খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান চাইথোঅং মারমা ও বিশেষ অতিথি খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: জাহেদুল আলমসহ উপস্থিত নেতৃবৃন্দ ফুল দিয়ে তাদেরকে বরণ করে নেন। এর পরপরই বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি মো: নুরুল ইসলামের নেতৃত্বে জাতীয় পার্টির শতাধিক নেতাকর্মী আওয়ামলীগের পতাকাতলে সমবেত হন।

যোগদান শেষে বিএনপি‘র নেতৃত্বের কড়া সমালোচনা করে আওয়ামী লীগে যোগদানকারী মাটিরাঙ্গা পৌর কৃষক দলের সহ-সভাপতি মো: আসাদুজ্জামান আসাদ বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির দুর্ভেদ্য ঘাটি হিসেবে পরিচিত মাটিরাঙ্গায় আঘাত হেনেছে বঙ্গবন্ধুর আদর্শে গড়া দল আওয়ামীলীগ। এ আঘাত সামাল দেয়া বিএনপি‘র ঘুনে ধরা নেতৃত্বের পক্ষে সম্ভব নয়। ধীরে ধীরে ভাঙতে শুরু করেছে বিএনপি‘র সাজানো-গোছানো ঘর। তিনি বলেন, অনেক বেদনা নিয়েই আজ আমরা বিএনপি ছেড়ে আওয়ামীলীগের পতাকাতলে সমবেত হয়েছি একটু ভালোবাসার জন্য। আমবাগান-কাঠাল বাগান বা ঠিকাদারী নয় আওয়ামলীগের নেতাকর্মীদের কাছে ভালোবাসা প্রত্যাশা করে তিনি । এসময় সমাবেশে উপস্থিত হাজার হাজার নেতাকর্মী শ্লোগানে শ্লোগানে দলে আগতেদের বরণ করে নেয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সভাপতি মো: শামছুল হক, মাটিরাঙ্গা পৌর আওয়ামলীগের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, খাগড়াছড়ি জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এ্যাড. জ্ঞানজ্যোতি চাকমা, সাধারণ সম্পাদক মো: মফিজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো: আবদুল হান্নান লিটন ও মাটিরাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো: ইমরান হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

2 Replies to “মাটিরাঙ্গায় বিএনপি’র দূর্গে আওয়ামীলীগের হানা: কয়েকশ’ নেতাকর্মীর আওয়ামী লীগে যোগদান”

  1. যারা অতি উৎসাহ নিয়ে আজ মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলিগে যোগদান করেছেন,তদের অদিকাংশ নীজেদের আত্ম রক্ষার জন্যে। দলকে ভাল বেসে নয়। এরা হল দুধের মাছি। কেউ স্বপরিবারের সম্পদ আত্মসাৎ করেছে ,কেউ প্রতিবেশির সম্পদ,আবার কেউকেউ উভয় করে শেষ রক্ষা কবজ হিসেবে আওয়ামীলিগ কে বেঁছে নিয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন