Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মাটিরাঙ্গায় বাসের ধাক্কায় দুমড়ে-মুছড়ে গেছে নিরাপত্তাবাহিনীর থ্রীটন: আহত ১৫

khagrachari-accident-news-pic-1-copy

নিজস্ব প্রতিবেদক :

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মুখোমুখি সংঘর্ষে দুমড়ে-মুছড়ে গেছে নিরাপত্তাবাহিনীর একটি থ্রী-টন ট্রাক ও যাত্রীবাহি বাস। মঙ্গলবার বিকাল সাড়ে তিনটার দিকে মাটিরাঙ্গার বাইল্যাছড়ি এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিরাপত্তাবাহিনীর তিন সদস্যসহ ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে বাসের চালক মো. মো. ইয়াকুব আলীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, গুইমারা রিজিয়নের আওতাধীন ৮ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর একটি থ্রী-টন খাগড়াছড়ি থেকে সিন্ধুকছড়ি জোন সদরে ফেরার পথে বাইল্যাছড়ি এলাকায় আসলে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা খাগড়াছড়িগামী একটি বাস (কুমিল্লা-জ-০৪-০১৬৩) নিরাপত্তাবাহিনীর থ্রী-টনকে সামনের দিক থেকে সজোরে আঘাত করলে নিরাপত্তাবাহিনীর থ্রী-টনটি দুমড়ে-মুছড়ে যায়। এসময় যাত্রীবাহি বাসটিরও সামনের অংশ দুমড়ে-মুছড়ে যায়।

আহতরা হলো, ৮ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্ধুকছড়ি জোনের থ্রী-টন গাড়ির চালক সার্জেন্ট মো. আকমল হোসেন (৪১), ল্যান্স কর্পোরাল রায়হান হোসেন (২৪) ও ল্যান্স কর্পোরাল মো. সিরাজুল ইসলাম, বাসের চালক মো. মো. ইয়াকুব আলী ও মোরশেদা বেগম (৪০)। আহত অন্যদের নাম ও পরিচয় জানা যায় নি।

ঘটনার পরপরই নিরাপত্তাবাহিনী ও পুলিশ আহতদের উদ্ধার করে আহত তিন সেনাসদস্যকে গুইমারা সম্মিলিত সামরিক হাসপাতালে ও অন্যদের মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহতদের মধ্যে ১০ জন প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতাল ত্যাগ করলেও গুরতর আহত বাসের চালক মো. ইয়াকুব আলীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। মোরশেদা বেগম (৪০) নামে একজন মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছে।

এদিকে দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে ছুটে যান গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান, এনডিসি, পিএসসি-জি, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো প্রমূখ।

দুর্ঘটনার পর সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। প্রায় দুই ঘন্টা ধরে যান চলাচল বন্ধ থাকার পর সেনাবাহিনীর সহায়তায় দুর্ঘটনাকবলিত ক্ষতিগ্রস্থ গাড়ি সরানোর পর সড়কটি যান চলাচলের উপযোগী করে।

বাসটিকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে নিশ্চিত করে মাটিরাঙ্গা থানার অফিসার ইনাচার্জ (ওসি) মো. সাহাদাত হোসেন টিটো জানান, বাসটির চালকের বিরুদ্ধে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “মাটিরাঙ্গায় বাসের ধাক্কায় দুমড়ে-মুছড়ে গেছে নিরাপত্তাবাহিনীর থ্রীটন: আহত ১৫”

  1. বাইল্যাছড়ি এলাকাটি একটি মিত্যু পুরিতে পরিনত হয়েছে, এই নিয়ে নয়টি দুর্ঘটনা সংগঠিত হয়েছে, ঘটনা স্থলেই চার জন মারা গেছে ,অনেকে পঙ্গু হয়েছে। আমার মনে হয় বাইল্যাছড়ি পরিতক্ত ক্যাম্পের সামনে কালভাডের উপরে রাস্তায় এটি গতিরোধক ও বাইল্যাছড়ি মসজিদের সামনে ডাউনের উপরে রাস্তায় একটি গতিরোধক দিলে দুর্ঘটনা কিছুটা কমতে পারে, এই যায়গাতে দুইদিকে ডাউন থাকায় চালকগন গতি নিয়ন্ত্রন করেনা বিধায় রাস্তাটির অংশ বাকা থাকায় কাছাকাছি না এলে একে অপরকে দেখতে পায়না, আর যখন দেখতে পায় তখন গাড়ী নিয়ন্ত্রনের বাহিরে থাকে বিধায় দূঘটনা বেশী হয়। কতৃপক্ষের দৃষ্টি আকর্শন করছি। আল্লাহ সকলের মঙ্গল করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন