মাটিরাঙ্গায় বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ

09.05.2016_Matiranga NEWS

সিনিয়র রিপোর্টার:

শিশুর প্রতি সহিংসতা রোধকল্পে বাল্য বিবাহ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিকরণ কর্মসূচির আওতায় খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ে সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীন বিপিডব্লিউডিএ‘র আয়োজনে ও মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের সহযোগীতায় এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

এই প্রশিক্ষণে সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান। উইম্যান ডেভেলপমেন্ট এসোসিয়েশনের প্রশিক্ষণ সম্বন্বয়ক নুরুন নাহার খান‘র পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. আবুল হাসেম ও মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা বড়ূয়া। বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ে একদিনের সচেতনতামূলক প্রশিক্ষণ প্রদান করেন উইম্যান ডেভেলপমেন্ট এসোসিয়েশন প্রধান কার্য়নির্বাহী খালেদা খাতুন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আবুল কাশেম, মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আবুল হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. নাছির আহাম্মদ চৌধুরী ও মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাও. হারুনুর রশিদ প্রমূখ বক্তব্য রাখেন।

দিনব্যাপী এই প্রশিক্ষণে উপজেলা পরিষদের বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, নির্বাচিত জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন