মাটিরাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে জাতীয় শিশু দিবস পালিত

17.03.2016_Birth Day of Father of Nation NEWS Pic (1)

সিনিয়র রিপোর্টার :

বর্ণাঢ্য র‌্যালি, শিশু সমাবেশ ও বিভিন্ন প্রতিযোগিতার মধ্য দিয়ে যাথাযোগ্য মর্যাদার সাথে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে সকাল আটটার দিকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে এবং মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান‘র নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে মাটিরাঙ্গা পৌর ভবন হয়ে উপজেলা পরিষদ মাঠে এসে শেষ হয়।

এর আগে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ইমরুল কায়েস ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটোসহ বিভাগীয় কর্মকর্তাদের সাথে নিয়ে মাটিরাঙ্গা উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে করেন। এর পরপরই মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক সুভাষ চাকমা ও মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি হারুুনুর রশীদ ফরাজী দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে বঙ্গবন্ধর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

এর পরপরই মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন ও কাউন্সলর মোহাম্মদ আলী অন্যদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে করেন। তারপর মাটিরাঙ্গা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. আবদুর রহিম, মাটিরাঙ্গা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, মাটিরাঙ্গা ড্রিগী কলেজ, মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল ও মাটিরাঙ্গা বন্শ্রী বিদ্যা নিকেতনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শদ্ধা নিবেদন করেন।

বর্ণাঢ্য র‌্যালি শেষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান‘র সভাপতিত্বে অনুষ্ঠিত শিশু সমাবেশে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) ইমরুল কায়েস, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক সুভাষ চাকমা ও মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. আলাউদ্দিন লিটন ও মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া প্রমুখ।

এসময় বক্তারা আজকের শিশুদেরকে আগামীর রাষ্ট্রনায়ক উল্লেখ করে সকলকে বন্ধুবন্ধু শেখ মুজিবুর রহমান-এর আদর্শে মানুষ হওয়ার আহবান জানান। তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাদ দিয়ে যেমন বাংলাদেশ কল্পনা করা যায়না তেমনি তোমাদেরকে বাদ দিয়েও আগামীর সুন্দর বাংলাদেশ কল্পনা করা যায়না। তারা বলেন, বিকৃত ইতিহাস নয় শিশুদের প্রকৃত ইতিহাস জানাতে হবে। তাদের কোমল হৃদয়ে দেশের প্রতি ভালোবাসা জাগ্রত করে তুলতে হবে।

দিবসটি উপলক্ষ্যে উপজেলা পরিষদ মিলনায়তনে চিত্রাঙ্কন, সুন্দর হাতের লেখা প্রতিযোগীতা, উপস্থিত বক্তৃতা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমানসহ অন্যান্য অতিথিবৃন্দ।

দিবসটি উপলক্ষে হাসপাতাল ও বিভিন্ন এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এছাড়াও বিভিন্ন মসজিদ, মন্দির ও গীর্জায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মবাষির্কী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন