মাটিরাঙ্গায় পরিবহন মালিক ও চালকদের সাথে মতবিনিময় সভা

unnamed copy

নিজস্ব প্রতিবেদক , মাটিরাঙ্গা:

সড়ক ‍দুর্ঘটনা রোধ ও সড়কে যান চলাচলে শৃঙ্খলা আনয়নের লক্ষ্যে সড়ক পরিবহন মালিক ও সিএনজি চালকদের সাথে মতবিনিময় করেছে নিরাপত্তা বাহিনী। বুধবার বেলা ১১টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা জোন সদরে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী শামশের উদ্দিন পিএসসি জি।

মাটিরাঙ্গা জোন, পলাশপুর জোন, যামিনীপাড়া জোন এ তিন জোনের দায়িত্বপূর্ণ এলাকার সিএনজি পরিবহন মালিক ও চালকদের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা জোন সদরে আয়োজিত মাটিরাঙ্গা ও তবলছড়ি সিএনজি পরিবহন মালিক ও চালকদের সাথে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কাজী মো. শামশের উদ্দিন পিএসসি.জি।

মতবিনিময় সভায় যামিনীপাড়া জোন অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হক পিএসসি, পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মো. খালিদ আহমেদ পিএসসি, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো বক্তব্য রাখেন।

মতবিনিময় সভায় মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো. মিজানুর রহমান পিএসসি.জি, জোনল স্টাফ অফিসার ক্যাপ্টেন তানজিম হোসোইন, বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলী আকবর, তবলছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মো. আবদুল কাদের, তাইন্দং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর, শান্তি পরিবহনের প্রতিনিধি মো. আলমগীর হোসেন, সিএনজি চালক সমিতির সভাপতি মো. আবদুস ছোবহানসহ মাটিরাঙ্গা ও তবলছড়ি সিএনজি চালকগণ উপস্থিত ছিলেন।

দুই ঘন্টাব্যাপী সভায় মাটিরাঙ্গা ও তবলছড়ি সিএনজি পরিবহন মালিক ও চালক সমিতির নেতৃবৃন্দ তাদের বিভিন্ন সমস্যা তুলে ধরেন। পরিবহন সেক্টরের শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য ড্রাইভিং লাইসেন্স প্রাপ্তি সহজকরণ, গাড়ির রেজিস্ট্রেশন ফি কমিয়ে আনা, বাস, ট্রাক, ট্রলি, সিএনজি ইত্যাদির জন্য টার্মিনাল নির্মাণসহ নির্বিঘ্নে রাস্তায় চলাচলের বিষয়ে বিভিন্ন প্রস্তাবনা তুলে ধরেন।

এসময় শান্তি পরিবহনের বেপরোয়া গতি কমিয়ে আনার উপর গুরুত্বারোপ করে তারা বলেন, সড়ক দুর্ঘটনায় প্রাণহানির পর বিশ হাজার টাকা সহযোগীতা দেয়া হলেও জীবনের মূল্য কখনো টাকা দিয়ে নির্ধারণ করা উচিত না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন