Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মাটিরাঙ্গায় নিরাপত্তাবাহিনীর চিকিৎসা শিবিরে ছিল সেবা প্রার্থীদের ভীড়

30.03.2017_Matiranga Zone Medi Camp NEWS Pic (2)

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

প্রয়োজনীয় চিকিৎসকের অভাবে সাধারণ মানুষ যখন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত তখন আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি আর্তমানবতার সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে নিরাপত্তাবাহিনী। আর্তমানবতার সেবায় নিরাপত্তাবাহিনীর নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে মাটিরাঙ্গা সেনা জোনের ব্যবস্থাপনায় মাটিরাঙ্গার অন্তত দেড় হাজার মানুষকে চিকিৎসা ও বিনামুল্যে ঔষধ বিতরণ করা হয়েছে। নিরাপত্তাবাহিনীর এ চিকিৎসা সেবা পেয়ে স্বস্তির নিশ্বাস ফেলেছে দুর্গম পাহাড়ি পল্লী থেকে আসা দরিদ্রসীমার নিচে বসবাসকারী মানুষগুলো।

১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর মাটিরাঙ্গা সেনা জোনের আবাসিক মেডিকেল অফিসার ক্যাপ্টেন ডা. আশরাফুল ইসলাম ভুইয়া‘র তত্বাবধানে এবং সিএমএইচ, দিঘীনালা সিএমএইচের চিকিৎসক মেজর ডা. নুরুল ইসলাম রাইসুলের নেতৃত্বে শুক্রবার সকাল ৮টা থেকে শুরু হওয়া দিনব্যাপী চিকিৎসা শিবিরে গাইনী ও প্রসুতি রোগ বিশেষজ্ঞ ও মেডিসিন বিশেষজ্ঞ পাঁচজন চিকিৎসক দূর্গম পাহাড়ী এলাকার চিকিৎসা বঞ্চিত সহস্রাধিক রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেন।

30.03.2017_Matiranga Zone Medi Camp NEWS Pic (3)

চিকিৎসা সেবা প্রার্থী মানুষের উপচেপড়া ভীড়ের মধ্য দিয়ে মাটিরাঙ্গা রেসিডেন্সিয়াল স্কুল মাঠে বৃহস্পতিবার সকালের দিকে দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোনর উপ-অধিনায়ক মেজর মো. মিজানুর রহমান পিএসসি। এসময় মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন তানজিম হোসাইন ও আবাসিক মেডিকেল অফিসার ক্যাপ্টেন ডা. আশরাফুল ইসলাম ভুইয়া উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা সেনা জোনের উপ-অধিনায়ক মেজর মো. মিজানুর রহমান পিএসসি বলেন, নিরাপত্তাবাহিনী দরিদ্র জনগোষ্ঠির স্বাস্থ্য সেবা তাদের দোড়গোড়ায় পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, আইন-শৃঙ্খলা রক্ষায় যেমন নিরাপত্তাবাহিনী তৎপর ঠিক তেমনি আর্তমানবতার সেবায়ও নিরাপত্তাবাহিনী সমানভাবে কাজ করে যাচ্ছে।

প্রসঙ্গত, দিনব্যাপী চিকিৎসা শিবিরে জোনের আওতাধীন মাটিরাঙ্গা পৌরসভা, পরশুরামঘাট, সিসকবাড়ী, তৈকাতাং, দেওয়ানপাড়া, ওয়াছু, হেডম্যানপাড়া এলাকার দূর্গম পাহাড়ি এলাকার সহস্রাধিক অসহায় দরিদ্র জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়।

দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পে ছিল সেবা প্রার্থীদের উপছে পড়া ভীড়। বিভিন্ন এলাকা থেকে আসা চিকিৎসা প্রার্থীদের মধ্যে নারী, শিশু ও বৃদ্ধদের সংখ্যা ছিল চোখে পড়ার মতো। ভবিষ্যতেও চিকিৎসা বঞ্চিত মানুষের কল্যাণে এ ধরনের কর্মকাণ্ড অব্যাহত থাকবে বলেও জানান মাটিরাঙ্গা জোনের আবাসিক মেডিকেল অফিসার ক্যাপ্টেন ডা. আশরাফুল ইসলাম ভুইয়া।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন