মাটিরাঙ্গায় নানা আয়োজনে মৎস্য সপ্তাহ শুরু

20.07.2016_Matiranga Fishary NEWS Pic (2)

সিনিয়র রিপোর্টার:

‘জল আছে যেখানে, মাছ চাষ সেখানে’ এ শ্লোগানকে সামনে রেখে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বর্ণ্যঢ্য আয়োজনের মধ্যে দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু হয়েছে। মাটিরাঙ্গা উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে বুধবার সকাল ১১টার দিকে বর্ণাঢ্য র‌্যালির মধ্যে দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ‘র সূচনা করা হয়।

নানা রঙয়ের ব্যানার ও ফেস্টুন সহযোগে র‌্যালিটি মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু করে প্রধান প্রধান সড়ক ঘুরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ পুকুরে গিয়ে শেষ হয়। পরে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান অন্যান্যদের সাথে নিয়ে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ পুকুরে পোনা মাছ অবমুক্ত করেন।

পরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনাতনে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু। মাটিরাঙ্গা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম, সহকারী কমিশনার (ভূমি) রায়হানুল হারুন, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো ও মৎস্য চাষী মো. এমরান হোসেন প্রমূখ আলোচনা ষবায় বক্তব্য রাখেন। মাটিরাঙ্গা উপজেলা মৎস্য অফিসার মো. আরিফুর রহমান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

পাহাড়ে নতুন নতুন লেক সৃষ্টির মাধ্যমে সকলকে মৎস্য চাষে এগিয়ে আসার আহ্বান জানিয়ে সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান যতœবান হলে মৎস উৎপাদনে বাংলাদেশ অনেকদুর এগিয়ে যাবে। এজন্য তিনি বাড়িরে পাশের পরিত্যক্ত পুকুর ও লেক সংস্কারের মাধ্যমে মৎস্য চাষের উদ্যোগ গ্রহণের আহ্বান জানান। মৎস্য সেক্টরে সরকারের সাফল্যের কথা তুলে ধরে তিনি বলেন, বর্তমানে দেশের কৃষি আয়ের ২৪ ভাগ আসে মৎস্য খাত থেকে। জিডিপিতে মৎস্য সম্পদের অবদান ৪ শতাংশ উল্লেখ করে তিনি বলেন, প্রাণীজ আমিষের ৬০ ভাগ যোগান দেয় মৎস্য খাত।

পরে মাটিরাঙ্গা উপজেলার মৎস্য খাতে অনন্য অবদানের জন্য মৎস্য চাষীদের পুরস্কৃত করা হয়। মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান তাদের হাতে পুরস্কার তুলে দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন