মাটিরাঙ্গায় নকল মুক্ত পরিবেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

02.02.2016_Matiranga SSC Exam NEWS Pic

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

সারাদেশের ন্যায় খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার পাঁচটি পরীক্ষা কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ২০১৭ সালের এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষা শুরু হয়েছে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে চারটি এসএসসি পরীক্ষা কেন্দ্র ও বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দুইটি দাখিল পরীক্ষা কেন্দ্রে সর্বমোট ২ হাজার ৩‘শ ৪০ জন পরীক্ষার্থী এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ গ্রহণ করেছে।

এবছর উপজেলার মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩‘শ ৮৫জন, ভোকেশনাল শাখায় ৬০জন, তবলছড়ি টিকে হাই স্কুল কেন্দ্রে ৭‘শ ৯৭জন, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩‘শ ৮৫জন, গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫‘শ ৭৫জন পরীক্ষার্থী এসএসসি ও ভোকেশনাল পরীক্ষায় অংশ গ্রহণ করেছে।

অন্যদিকে তবলছড়ি ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে ১‘শ ২৪জন ও মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে ৭৪জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহণ করেছে।

গত বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় এ উপজেলায় ১ হাজার ৭‘শ ২০জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করলেও এবারের পরীক্ষায় ৬‘শ ২০জন পরীক্ষার্থী বেড়েছে।

এসএসসি ও সমমানের পরীক্ষাকে সামনে রেখে বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার প্রতিটি পরীক্ষা কেন্দ্র এবং এর আশপাশে এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

সকালের দিকে মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয় ও মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসা কেন্দ্র পরিদর্শন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান। এসময় মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা তার সাথে ছিলেন।

শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে বলে জানিয়ে তিনি বলেন, নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও তিনি জানান। তিনি পরীক্ষা কেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন