মাটিরাঙ্গায় দুর্নীতি বিরোধী মানবন্ধন ও আলোচনা সভা

মাটিরাঙ্গা প্রতিনিধি:

‘বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি’ এই শ্লোগানকে সামনে রেখে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ। দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দূপ্রক) উদ্যোগে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধ শেষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে মাটিরাঙ্গা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দূপ্রক) সভাপতি মো: আবদুর রহিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মাদ আলী ও দুর্নীতি দমন কমিশন (দুদক) রাঙ্গামাটির সহকারী পরিচালক সৈয়দ মো: নজরুল ইসলাম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দূপ্রক) সাধারন সম্পাদক মো: জসিম উদ্দিন, আমতলী ইউনিয়ন দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি মো: আব্দুল বারেক ও শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও সততা সংঘের সভাপতি সাইদুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলার নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, আর্থিক সুবিধা প্রাপ্তির আশায় শিক্ষকরা দুর্নীতিতে জড়িয়ে পড়লে দুর্নীতিমুক্ত সমাজ বিনির্মানের স্বপ্ন শুধু স্বপ্নই থেকে যাবে। সমাজ থেকে দুর্নীতির মূলোৎপাটনে তরুনদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, তরুনদের হাত ধরেই দুর্নীতি মুক্ত সমাজের স্বপ্ন বাস্তবায়ন সম্ভব। দুর্নীতির মুলোৎপাটন করতে পারলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া সম্ভব। অতীতের তুলনায় দুর্নীতির সুচক নেমে আসলেও দুর্নীতির মুলোৎপাটন হয়নি বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন আমরা নিজেরা যার যার জায়গায় সৎ হলেই দুর্নীতি মুক্ত দেশ ও সমাজ বির্নিমান সহজ হবে।

আলোচনা সভা শেষে মাটিরাঙ্গা উপজেলার নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ উপস্থিত শিক্ষক-শিক্ষার্থীসহ সুশীল সমাজের প্রতিনিধিদের দূর্নীতি বিরোধী শপথ বাক্য পাঠ করান।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আশরাফ উদ্দিন, উপজেলা সমবায় কর্মকর্তা মো: শফিউল আলম ,উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার কমল জ্যোতি চাকমা, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সহ-সভাপতি মো: জসিম উদ্দিন জয়নাল ও মাটিরাঙ্গা বনশ্রী বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক আবু বকর ছিদ্দিকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও মাটিরাঙ্গা উপজেলা দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন