মাটিরাঙ্গায় দুর্নীতি বিরোধী শপথ নিতে আসা অসুস্থ শিক্ষার্থীর সেবায় জেলা প্রশাসক

 

10.03.2017_Matiranga Durnitee Birodhi NEWS Pic

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় দুর্নীতি বিরোধী মানববন্ধন ও শপথ অনুষ্ঠানে আসা ইসরাত নুর চৌধুরী নামের এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। জানা গেছে, দুর্নীতি বিরোধী সমাবেশ শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম যখন শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান ঠিক তখনই হঠাৎ করে মাথা ঘুরে অসুস্থ হয়ে পড়ে ওই শিক্ষার্থী । এ সময় সে জ্ঞান হারিয়ে ফেলে।

অসুস্থ হয়ে পড়া ইসরাত নুর চৌধুরী মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী। সে উপজেলা সদরের কোয়াটারচরপাড়া গ্রামের কামাল উদ্দিন চৌধুরীর মেয়ে।

এ ঘটনায় অনুষ্ঠানের প্রধান অতিথি শপথ বাক্য পাঠ করানোর পরপরই দ্রুত ছুটে যান হঠাৎ অসুস্থ হয়ে পড়া ওই শিক্ষার্থীর কাছে। এসময় তিনি নিজে ওই শিক্ষার্থীকে পিতৃস্নেহে সেবা দিয়ে সুস্থ করার চেষ্টা করেন। তার এ মানবিক দায়িত্ববোধে উপস্থিত সকলেই অবাক হয়ে যায়। জেলা প্রশাসকের পিতৃস্নেহের সেবায় অল্প কিছুক্ষনের মধ্যেই মেয়েটির জ্ঞান ফিরে এলে খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাসেমের মাধ্যমে ওই শিক্ষার্থীকে তার বাড়িতে পাঠান।

তার সাথে সাথে অসুস্থ হয়ে পড়া শিক্ষার্থীর সেবায় এগিয়ে যান মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. এমরান হোসেন, মো. আবুল হাসেম ভুইয়া, বীর মুক্তিযোদ্ধা মো. হানিফ হাওলাদার ও সামাজিক সংগঠন বন্ধু জুনিয়রের সভাপতি মামুনুর রশিদ মামুন প্রমুখ।

খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলামের এমন মহানুভবতার প্রশংসা করে মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আশরাফ উদ্দিন খোন্দকার বলেন, আমরা অতীতে এমন দৃশ্য দেখিনি। তিনি আজ যা দেখালেন। একটি অসুস্থ শিক্ষার্থীকে সুস্থ করে তুলতে তার যে ব্যাকুলতা আমরা প্রত্যক্ষ করেছি তা মাটিরাঙ্গার মানুষ সবসময় মনে রাখবে।

প্রসঙ্গত, দুর্নীতি দমন কমিশনের ঘোষিত দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন আয়োজিত ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে জনসচেতনা সৃষ্টির লক্ষ্যে দুর্নীতি বিরোধী সমাবেশ, শপথ বাক্য পাঠ ও মানববন্ধন কর্মসূচিতে যোগ দিতে এসে বেলা সাড়ে ১০টার দিকে তীব্র রোদে শপথ অনুষ্ঠান চলাকালে মাথা ঘুরে পড়ে যায় এ শিক্ষার্থী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন