মাটিরাঙ্গায় তিন দিনব্যাপী ডিবেটিং ওয়ার্কশপ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

‘চিন্তাকে চিনে নাও, যুক্তির নিরিখে’ এ শ্লোগানে মাটিরাঙ্গায় শুরু হয়েছে তিন দিনব্যাপী বিতর্ক ওয়ার্কশপ। মাটিরাঙ্গা জোনের সহযোগিতায় মাটিরাঙ্গা মহিলা কলেজ এ বিতর্ক ওয়ার্কশপের আয়োজন করে।

বৃহস্পতিবার দুপুরের দিকে তিন দিনব্যাপী এ বিতর্ক ওয়ার্কশপের উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। মাটিরাঙ্গা মহিলা কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও ব্যবসায়ী মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মাদ আলী।

একটি বিষয়কে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে দেখা এবং সেটা দেখার জন্যে জানার ইচ্ছা এবং অনুশীলনই হচ্ছে বিতর্ক চর্চা এমন মন্তব্য করে বলেন, বিতর্ক মানুষের চিন্তা শক্তিকে বৃদ্ধি করে। বিতর্ক মানুষকে ব্যক্তিত্ব সম্পন্ন হতে সাহায্য করে। নিজেকে বিকশিত করার এবং ছড়িয়ে দেওয়ার জন্য বিতর্কচর্চা একটি অন্যতম মঞ্চ।

মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজকুমার শীল, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, যুগ্ম-সম্পাদক ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন লিটন, ৭নং পৌর ওয়ার্ড কাউন্সিলর মো. আবুল হাশেম ভুইয়া ও ৬নং পৌর ওয়ার্ড কাউন্সিলর মো. শহীদুল ইসলাম সোহাগসহ কলেজের পরিচালনা পর্ষদের সদস্যগণ প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন মাটিরাঙ্গা মহিলা কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও  ব্যবসায়ী মো. রফিকুল ইসলাম এবং ৭নং পৌর ওয়ার্ড কাউন্সিলর মো. আবুল হাশেম ভুইয়াসহ অন্যরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন