মাটিরাঙ্গায় জেএসসি ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হবে

নিজস্ব প্রতিবেদক :

মাটিরাঙ্গা উপজেলার সদ্য ঘোষিত জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফলে সন্তোষ প্রকাশ করেছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান। মাটিরাঙ্গা উপজেলার ১৪টি উচ্চ বিদ্যালয় ও ৫টি মাদরাসার ফলাফল প্রকাশের পর তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় তিনি এ সন্তোষ প্রকাশ করেন।

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় মাটিরাঙ্গা উপজেলার ১৪টি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের ২ হাজার ৩’শ ১৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ২ হাজার ২’শ ৩৬জন পরীক্ষার্থী। গড় পাশের হার ৯৬.৬২শতাংশ। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১’শ ১৬জন শিক্ষার্থী।

তাইন্দং উচ্চ বিদ্যালয়ের ২২জন, গুইমারা উচ্চ বিদ্যালয়ের ২২জন, তবলছড়ি কদমতলী উচ্চ বিদ্যালয়ের ২০জন, গোমতি বিকে উচ্চ বিদ্যালয়ের ১৬জন, মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের ১৪জন, মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলের ৭ জন, আলুটিলা বটতলী নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের ৬জন, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪জন, আমতলী উচ্চ বিদ্যালয়ের ২জন, খেদাছড়া উচ্চ বিদ্যালয়ের ২জন এবং শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের ১জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

অন্যদিকে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার ৫জন, গুইমারা ইসলামিয়া দাখিল মাদরাসার ৫জন ও তবলছড়ি ইসলামিয়া আলিম মাদরাসার ১জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

এ বছর সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে দাবী করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, এ উপজেলায় শিক্ষার গুনগত মান বৃদ্ধি পেয়েছে। একদিকে বিদ্যালয়ে উপস্থিতির হার বেড়েছে আর অন্যদিকে ঝড়েপড়া কমেছে। খুব শীঘ্রই মাটিরাঙ্গা উপজেলা সদরে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে জেএসসি ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের আনুষ্ঠিানিক ভাবে সংবর্ধনা দেওয়া হবে জানিয়ে তিনি বলেন, শিক্ষার্থীদের এখন থেকে দেশগড়ার স্বপ্ন দেখাতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন