Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মাটিরাঙ্গায় জাতীয় সমবায় দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

‘সমবায় ভিত্তিক সমাজ গড়ি, টেকসই উন্নয়ন নিশ্চিত করি’ এ শ্লোগানের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৪৭তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে রোববার(২৫ নভেম্বর) সকালের দিকে বিভিন্ন সমবায় সংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহণে সকালের দিকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠে গিয়ে শেষ হয়।

পরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও সমবায়ী ব্যাক্তিত্ব মো. শামছুল হক।

মাটিরাঙ্গা উপজেলা সমবায় অফিসার মো. শফিউল আলম’র সভপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা এবং মাটিরাঙ্গা কেন্দ্রীয় সমবায় সমিতির ভাইস চেয়ারম্যান ও পৌর কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও সমবায়ী ব্যাক্তিত্ব মো. শামছুল হক বলেন, দেশ এখন উন্নয়নের সড়কে। উন্নয়নকে এগিয়ে নিতে সমবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। সমবায়ীদের উন্নয়নে সরকারের নানামুখী পদক্ষেপের কথা উল্লেখ করে আবারো নৌকায় ভোট দিয়ে উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখার আহ্বান জানান।

মাটিরাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, মুক্তিযোদ্ধা সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো. আমিরুল ইসলাম, পার্বত্য মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লি. এর সভাপতি মো. আলী হোসেন ও সম্প্রীতি সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লি. এর সাধারণ সম্পাদক বাবুল বনিক প্রমুখ আলোচনা সভায় বক্তব্য রাখেন।

পরে মাটিরাঙ্গা অটোরিক্সা ও সিএনজি চালক সমবায় সমিতি, সম্প্রীতি সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লি. এবং মাটিরাঙ্গা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি. কে সফল সমবায় সমিতির স্বীকৃতি স্বরূপ ক্রেস্ট প্রদান করা হয়।

এর আগে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলনের মাধ্যমে জাতীয় সমবায় দিবসের কর্মসূচীর উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন