মাটিরাঙ্গায় জাতীয় কন্যা শিশু দিবস ও বাল্য বিবাহ নিরোধ দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:
মানববন্ধন ও আলোচনা সভার মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাতীয় কন্যা শিশু দিবস ও বাল্য বিবাহ নিরোধ দিবস পালিত হয়েছে। মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এ কর্মসুচির আয়োজন করে।
সোমবার সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ সম্মুখ সড়কে মানববন্ধন শেষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু।
মাটিরাঙ্গা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত ককুমার ত্রিপুরা ও মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা বড়ুয়া প্রমুখ আলোচনা সভায় বক্তব্য রাখেন।
বাল্য বিবাহ প্রতিরোধে জনপ্রতিনিধিদের এগিয়ে আসার আহবান জানিয়ে প্রধান অতিথির বক্তব্য মো. তাজুল ইসলাম তাজু বলেন, বাল্য বিবাহ সামাজিক ব্যাধিতে পরিনত হয়েছে। জনপ্রতিনিধিদের সহযোগিতা ছাড়া বাল্য বিবাহ প্রতিরোধ সম্ভব না।
সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, কারো ঘরে আগুন লাগলে যেমন আগুন নিভানোর জন্য কাউকে না কাউকে ডাক দিতে হয় তেমনি বাল্যবিবাহ নামক ব্যাধি থেকে মুক্তি পাওয়ার জন্য কাউকে না কাউকে ডাক দিতে হবে। আমাদের সমাজে বাল্য বিবাহ নামক আগুন লেগেছে মন্তব্য করে তিনি বলেন, এ আগুন নিভানোর দায়িত্ব আপনাদেরই নিতে হবে।
অনুষ্ঠানে বিভিন্ন নারী সংগঠনের নেতৃবৃন্দ, এনজিও কর্মীগন উপস্থিত ছিলেন।
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন