মাটিরাঙ্গায় আলুটিলা গুচ্ছগ্রামের প্রকল্প চেয়ারম্যানের অপসারণ দাবী

30-10-201_khagrachari-news-1

নিজস্ব প্রতিবেদক :

খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভার আলুটিলা গুচ্ছগ্রামের প্রকল্প চেয়ারম্যান আবদুর রাজ্জাকের বিরুদ্ধে রেশন বিতরনে অনিয়মের অভিযোগ এনে তার অপসারন দাবী করেছে গুচ্ছগ্রামের কার্ডধারীরা। খাগড়াছড়ি জেলা প্রশাসক বরাবরে এক আবেদনে এ দাবী করেন কার্ডধারীরা।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে গুচ্ছগ্রামের কয়েক‘শ কার্ডধারী মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এসে জেলা প্রশাসক বরাবরে আবেদন করেন তারা।

এ সময় তারা উপজেলা পরিষদের সামনে বিক্ষোভ করে। পরে মাটিরাঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর মো: এমরান হোসেন তাদের নিবৃত করেন। এ সময় রেশন কার্ডধারীদের তোপের মুখে পড়েন আলুটিলা গুচ্ছগ্রামের তদারকী কর্মকর্তা ও মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটোল মনি চাকমা।

আলুটিলা গুচ্ছগ্রামের তিনশ কার্ডধারীর মধ্যে ২‘শ ৪৬জন কার্ডধারী স্বাক্ষরিত অভিযোগে উল্লেখ করা হয় প্রকল্প চেয়ারম্যান মো: আবদুর রাজ্জাক বিভিন্ন সময়ে রেশন বিতরনকালে কার্ডধারীদের প্রতি ডিওতে ১০ থেকে ১৫ কেজি করে কম দেন। কেরিং খরচ বাবদ প্রতি ডিওতে অতিরিক্ত ২০টাকা আদায়ের অভিযোগও করেন তারা।

আলুটিলা গুচ্ছগ্রামে নতুন প্রকল্প চেয়ারম্যান নিয়োগের আবেদন করে তারা বলেন, রেশন কম প্রদান ও অতিরিক্ত টাকা নেয়ার প্রতিবাদ করলে প্রকল্প চেয়ারম্যান মো: আবদুর রাজ্জাক রেশন কার্ড কেটে দেয়াসহ ফৌজাদারী মামলার হুমকি দেন।

এসব বিষয়ে স্থানীয় ১নং ওয়ার্ড কাউন্সিলর মো: এমরান হোসেন বলেন, তাকে বারবার বলার পরেও সে কারো কথা কর্ণপাত করেনি। সে বরাবরই ধরাকে সরাজ্ঞান মনে করছে। কথায় কথায় সাধারন মানুষকে হুমকি-ধমকি দেয়াটা নিয়মে পরিনত হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে প্রকল্প চেয়ারম্যান মো: আবদুর রাজ্জাক বলেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা বলে দাবী করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন