মাটিরাঙ্গায় আ’লীগ-বিএনপি ধাওয়া-পাল্টা ধাওয়া: আহত ১১

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় নির্বাচনী প্রচারকালে আওয়ামী লীগ-বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই পক্ষের  অন্তত ১১ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছে আওয়ামী লীগ ও বিএনপি। শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে মাটিরাঙ্গার কাজীপাড়ায় এ ঘটনা ঘটেছে। এই ঘটনার সূত্র ধরে মাটিরাঙ্গা বাজারেও দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

খাগড়াছড়ি জেলা বিএনপির মিডিয়া সমন্বয়ক নিপু আহমদ দাবি করেছেন, ‘মাটিরাঙ্গার কাজীপাড়া এলাকায় ধানের শীষের প্রচারণাকালে যুবলীগের কর্মীরা হামলা করে। এতে পৌর শ্রমিক দলের যুগ্ম-সম্পাদক মো. আরিফুল ইসলাম ও ৩নং ওর্য়াড বিএনপির সহ-সভাপতি হাবিবুর রহমানসহ ৭ জন আহত হয়েছে। দুই জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও দাবি করেন তিনি।

এদিকে বিএনপির অভিযোগকে ভিত্তিহীন দাবি করে মাটিরাঙ্গা পৌর আ’লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন জানান, একাদশ জাতীয় সংষদ নির্বাচনকে সামনে রেখে ‘আমাদের নেতাকর্মীরা পূর্ব নির্ধারিত সভায় যোগ দিতে কাজীপাড়ায় ওয়ার্ড আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অবস্থান করছিল। এসময় গণসংযোগ থেকে ফেরার পথে বিএনপি দলীয় লোকজন আমাদেও নেতাকর্মীদের উপর অতর্কিতে হামলা করে। এসময় যুবলীগ নেতা মো. রাকিব হোসেন, মো. শওকত আকবর, শ্রমিকলীগের বসির আহমদ ও ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক মো. নূর নবী আহত হয়।

এই ঘটনার সূত্র ধরে এসময় মাটিরাঙ্গা বাজারে উত্তেজান ছড়িয়ে পড়লে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর উপস্থিতিতে পরিস্থিতি শান্ত হয়।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো. জাকির হোসেন জানান, ‘সম্ভবত বিএনপির প্রচার গাড়িকে লক্ষ্য কেউ টিল ছুড়েছিল। এরই  প্রেক্ষিতে কিছুটা উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন