মাটিরাঙ্গায় আ’লীগ কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরন

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পেট্রোল ও ককটেল বোমার বিস্ফোরন ঘটেছে। এ ঘটনায় হায়দার আলী ও সফর আলী নামে দুই স্বেচ্ছাসেবকলীগ কর্মী আহত হয়েছে।

বৃহস্পতিবার (১ নভেম্বর) রাত পৌনে ৮টার দিকে মাটিরাঙ্গা উপজেলা আ’লীগ কার্যালয়ের সামনে বোমা বিস্ফোরনের ঘটনা ঘটে। এ ঘটনায় আওয়ামী লীগ অফিসের আশেপাশের লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জানা গেছে, বৃহস্পতিবার রাত পৌনে ৮টার দিকে দলীয় অফিসের সামনে পরপর কয়েকটি বোমার বিস্ফোরন ঘটে। সে সময় দুটি পেট্রোল বোমা বিস্ফোরিত হলেও দুইটি ককটেল বোমা অবিস্ফোরিত থাকে। এসময় দলীয় অফিসের সামনে বসে থাকা দুই স্বেচ্ছাসেবকলীগ কর্মী আহত হয়। তাদেরকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমা বলেন, ৩রা নভেম্বর জেল হত্যা দিবসের প্রস্ততি সভা চলাকালে এ ঘটনা ঘটে। এ ঘটনার জন্য বিএনপিকে দায়ী করে তিনি ঘটনার জড়িতদের গ্রেফতারেরও দাবি জানান।

এদিকে ঘটনার পরপর বিএনপিকে দায়ী করে মাটিরাঙ্গা উপজলা সদরে বিক্ষোভ মিছিল করেছে মাটিরাঙ্গা উপজেলা আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে তবলছড়ি চত্বরে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমা, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন লিটন, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মোহাম্মদ আলী প্রমুখ নেতৃবৃন্দ।

মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো. জাকির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবিস্ফোরিত দুইটি ককটেলসহ লাঠিসোটা উদ্ধার করেছে। ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করা হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন