মাটিরাঙ্গায় আ’লীগের শোকসভায় দলের ঐক্য বিরোধী অপতৎপরতা প্রতিহত করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

শোকাবহ আয়োজনে বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে মাটিরাঙ্গায় সংগঠনের ঐক্য ও স্বার্থ বিরোধী অপতৎপরতা প্রতিহত করার আহ্বানের মধ্য দিয়ে মাটিরাঙ্গায় শোক র‌্যালি করেছে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। মঙ্গলবার বিকালের দিকে দলীয় কার্যালয় থেকে বের হওয়া শোক র‌্যালি মাটিরাঙ্গার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় হয়ে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে নেতাকর্মীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে অনুষ্ঠিত শোক ‌র‌্যালি পরিনত হয় জনস্রোতে। নিকট অতীতে সরকারি দল আওয়ামী লীগের কোন কর্মসূচিতে নেতাকর্মীদের এতো সমাগম দেখা যায়নি। তবে শোক দিবসের এ কর্মসূচিতে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের একাধিক শীর্ষ নেতা উপস্থিত না থাকায় তৃনমুল নেতাকর্মীদের ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

শোক র‌্যালি শেষে দলীয় কার্যালয়ে মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সিনি. সহ-সভাপতি মো. আবদুল সালাম’র সভাপতিত্বে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মো. তাজুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. এরশাদুজ্জামান।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ওয়ালী উল্যাহ, সাংগঠনিক সম্পাদক মো. আলী হোসেন, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, মাটিরাঙ্গা উপজেলা মহিলালীগের সভাপতি হোসনে আরা বেগম, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্যানের মেয়র মো. আলাউদ্দিন লিটন, উপজেলা যুবলীগের সভাপতি মো. রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম খোন্দকার, মাটিরাঙ্গা পৌর যুবলীগের সভাপতি মো. মোশাররফ হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. এমরান হোসেন, পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো. বাবুল আহমেদ, মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ও ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তছলিম উদ্দিন রুবেল বক্তব্য রাখেন।

শোক সভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনককে স্বপরিবারে হত্যা করে খুনিচক্র বাঙ্গালি জাতীয়তাবাদকে হত্যা করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর সোনারবাংলা গড়ার আহ্বান জানান বক্তারা। মাটিরাঙ্গায় আওয়ামী লীগের রাজনীতির কবর রচনা করতে দলের ভেতর ঘাপটি মেরে থাকা একটি গোষ্ঠী অপতৎপরতা চালাচ্ছে উল্লেখ করে বক্তারা বলেন, দলের বৃহত্তর ঐক্যের স্বার্থে তাদের যে কোন অপতৎপরতাকে প্রতিহত করা হবে। আগামী নির্বাচনকে সামনে রেখে তৃনমুল নেতাকর্মীদের ঐক্যের ডাক দিলেন বক্তারা।  ১৫ আগস্ট বিএনপি নেত্রী খালেদা জিয়ার জন্মদিন পালনেরও সমালোচনা করেন বক্তারা।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র আত্মার শান্তি কামনা করে দলীয় কার্যালয়ে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত এবং কাঙালী ভোজের আয়োজন করা হয়। মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাও. মো. হারুন অর রশীদ

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন