মাটিরাঙ্গায় আন্তর্জাতিক নারী দিবসের মানববন্ধন

05.03.2017_Matiranga Nari Dibas NEWS Pic

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

নানা আয়োজনের মধ্য দিয়ে ‘নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা, বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন মাত্রা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সামনে বেলা ১১ টা থেকে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উপজেলার বিভিন্ন নারী সংগঠনের সদস্যবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের অংশগ্রহণে ঘন্টাব্যাপী মানববন্ধনে জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান এমএম কামরুন নাহার শিপন, মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিক বড়ুয়া ও মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাসেম উপস্থিত ছিলেন।

বিশ্বায়নের এ যুগে নারী-পুরুষ হাতে হাত মিলিয়ে অর্থনৈতিক ও সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে নারী সমাজের প্রকৃত মুক্তি ও উন্নয়ন সম্ভব উল্লেখ করে বক্তারা বলেন, বেগম রোকেয়া বলেছেন কন্যাগুলোকে সুশিক্ষিত করিয়া কর্মক্ষেত্রে ছাড়িয়া দাও নিজের অন্ন-বস্ত্র উপার্জন করুক।

আমাদের সমাজে যৌতুক দেয়া ও নেয়া দুটোই সমান অপরাধ উল্লেখ করে তারা বলেন, নারী অধিকার ও শিশু অধিকার বাস্তবায়ন করতে হবে। তারা বলেন, নীরবতা আর নয়, আসুন নারী নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াই।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন