মাটিরাঙ্গায় আওয়ামী লীগের নির্বাচনী অফিসে হামলায় আহত ৪

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলায় আওয়ামী লীগ ও যুবলীগের চার নেতাকর্মী আহত হয়েছে।

বিএনপি মনোনীত প্রার্থী শহীদুল ইসলাম ভুইয়ার নির্বাচনী প্রচার বহর থেকে এ হামলা করা হয়েছে বলে অভিযোগ করেছেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামছুল হক।

মঙ্গলবার(১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে মাটিরাঙ্গার গোমতি ইউনিয়নের গড়গড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, আব্দুল গফুরের ছেলে মো. শওকত হোসেন (২৭), আব্দুর রহমান সর্দারের ছেলে বেলাল হোসেন (৩৫), আব্দুল ওহাবের ছেলে জাহাঙ্গীর আলম (৩০) ও নুরুল ইসলামের ছেলে মো. ফারুক হোসেন (৩০)। আহতদের মধ্যে মো. শওকত হোসেনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।  অপর তিন নেতাকর্মী মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছে বলে হাসপাতাল সুত্রে জানা গেছে।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামছুল হক অভিযোগ করে বলেন, নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে বিঘ্নিত করতে বিএনপির নির্বাচনী প্রচারণার বহর থেকে পরিকল্পিতভাবে আমাদের নির্বাচনী ক্যাম্পে হামলা করে নেতাকর্মীদের মারধর করা হয়। এ ঘটনায় মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।

এদিকে আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর ও নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে বিকালের দিকে মাটিরাঙ্গায় বিক্ষোভ মিছিল ও  সমাবেশ করেছে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর যুবলীগ। দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে প্রধান প্রধান সড়ক ঘুরে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে। এ সময় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা হামলার সাথে জড়িতদের গ্রেফতারের দাবি জানান।

আওয়ামী লীগের অভিযোগ অস্বীকার করে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. জিয়াউর রহমান বলেন, আওয়ামী লীগ নেতাকর্মীরা আমাদের পূর্ব নির্ধারিত নির্বাচনী প্রচারণায় বাঁধা প্রদান করে। বিএনপি মনোনীত প্রার্থী মো. শহীদুল ইসলাম ভুইয়ার নেতৃত্বে প্রচারণার বহর বেলছড়ি অতিক্রম করে গোমতি যাওয়ার পথে বেলছড়ি সেতুর সামনে আমাদের উপর হামলা করে। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাদের বহরে থাকা ৫/৭টি মোটর সাইকেল ভাঙচুর করে। সরকারী দলের নেতাকর্মীদের হামলায় বিএনপির ৫ নেতাকর্মী আহত হয় বলেও অভিযোগ করেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন