Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মাটিরাঙ্গার সাব্বির শিশু পুরস্কার প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ের তৃতীয়

15.05.2017_Matiranga NEWS Pic

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত ‘জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০১৭’ এ ১০০ মিটার দৌড় প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে তৃতীয় স্থান অধিকার করেছে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র মো. সাব্বির হোসেন। চট্টগ্রাম বিভাগের প্রতিনিধি হিসেবে সোমবার (১৫ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে অনুষ্ঠিত প্রতিযোগিতায় অন্য আট বিভাগের প্রতিযোগীদের সাথে লড়াইয়ে সে তৃতীয় স্থান অর্জন করে।

সাব্বির খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরশহরের কাজীপাড়ার গার্মেন্ট শ্রমিক মমতাজ বেগমের ছেলে। এর আগে বিভাগীয় পর্যায়ের একই প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের ৮টি জেলার প্রতিযোগীদের মধ্যে প্রথম স্থান অর্জন করার মধ্য দিয়ে জাতীয় পর্যায়ে কোয়ালিফাই করে।

প্রসঙ্গত, খাগড়াছড়ির মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র মো. সাব্বির হোসেন জাতীয় পর্যায়ে তৃতীয় স্থান অর্জন করার মধ্য দিয়ে চট্টগ্রাম বিভাগের মান রাখলো। তার এ সাফল্যে উৎফুল্ল তার হত-দরিদ্র পরিবারসহ মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও তার সহপাঠীরা। জাতীয় পর্যায়ে সাফল্যের জন্য সহযোগিতার জন্য মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল মালেকসহ শিক্ষক-সহপাঠীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে সাব্বির।

জাতীয় পর্যায়ে সে সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখায় তাকে অভিনন্দন জানিয়েছেন পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ খালিদ আহমেদ, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক।

এদিকে জাতীয় পর্যায়ে সফলতার স্বাক্ষর রাখা ক্ষুদে দৌড়বিদকে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দেয়া হবে বলে এ প্রতিবেদককে জানিয়েছেন পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ খালিদ আহমেদ। অন্যদিকে তাকে পৃথক পৃথকভাবে সংবর্ধনার প্রস্তুতি গ্রহণ করেছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও মাটিরাঙ্গা পৌরসভা।

প্রসঙ্গত, দেশের তৃণমূল পর্যায়ে শিশুদের সৃজনশীলতা, মেধা ও মনন অন্বেষণে দেশব্যাপী জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার আয়োজন করে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। আগামী ১৮ মে জাতীয় শিশু একাডেমী মিলনায়তনে মহামান্য রাষ্টপ্রতি এ্যাডভোকেট মো. আবদুল হামিদ এক অনুষ্ঠানে তার হাতে পুরস্কার তুলে দেবেন বলে জানিয়েছেন মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল মালেক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন