মাটিরাঙ্গার বড়নালে ‘নৌকা-ধানেরশীষ’ নিয়ে মুখোমুখি দুই ভায়রা ভাই

17.03.2016_Matiranga UP Election Pic-02

সিনিয়র রিপোর্টার :

দলীয় প্রতীকে অনুষ্ঠিত আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে মাটিরাঙ্গার বড়নাল ইউনিয়নে চেয়ারম্যান পদে আবারো দুই ভায়রা মুখোমুখি। এদের মধ্যে দু‘জনই এ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালনে দু‘জনই জনগণের কাছে পরীক্ষিত।

এদের মধ্যে আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. আলী আকবর আর বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন সাবেক চেয়ারম্যান ও মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সহ-সভাপতি মো. আবদুল মতিন। দুই বড় রাজনৈতিক দলের মনোনয়ন পাওয়ার পরে তারা দু‘জনই এখন মূল লড়াইয়ের জন্য পুরোপুরি প্রস্তুত।

গত ইউনিয়ন পরিষদ নির্বাচনেও এ দুই ভায়রা ভাই চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। গেল নির্বাচনে আওয়ামীলীগ-বিএনপি‘র সমর্থন নিয়ে মো. আলী আকবর আনারস প্রতীকে আর মো. আবদুল মতিন দোয়াত-কলম প্রতীকে মুখোমুখি হলেও আগামী ২৩ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওযা নির্বাচনে আওয়ামীলীগ-বিএনপি‘র দলীয় মনোনয়ন নিয়ে ‘নৌকা’ আর ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে মুখোমুখি হচ্ছেন।

ফলে দুই ভায়রা‘র এবারের নির্বাচনে মুখোমুখি হওয়ার প্রেক্ষাপট পুরোপুরি ভিন্ন। আর তাই আলোচনায় নতুন মাত্রা যোগ হয়েছে। একদিনের ব্যবধানে শক্ত প্রতিদ্বন্দ্বিদের পেছনে ফেলে দুই ভায়রা দুই দল থেকে মনোনয়ন পাওয়ার পর পুরো ইউনিয়ন জুড়ে উঠেছে আলোচনার ঝড়।

এদিকে নিজ নিজ জয়ের ব্যাপারে পুরোপুরি আশাবাদী নির্বাচনে মুখোমুখি হওয়া দুই ভায়রা ভাই মো. আলী আকবর ও মো.: আবদুল মতিন। সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন হলে ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হবেন বলে তিনি আশাবাদী বিএনপি দলীয় মনোনীত প্রার্থী মো. আবদুল মতিন। অন্যদিকে নিজেকে অসহায় মানুষের পরম বন্ধু দাবি করে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. আলী আকবর বলেন, জনগণ আমার অতীত মূল্যায়ন করে ‘নৌকা’ প্রতীকে ভোট দিয়ে আমাকে আবারো তাদের সেবা করারর সুযোগ দেবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন